ভারত মোটেও চাপে নেই : মোহাম্মদ শামি: ক্রীড়া ডেস্ক, নতুন খবর |

আর ৫ দিন পরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে ভারতের। মাঠে বল গড়ানোর আগে পেসার মোহাম্মদ শামি মনে করেন, তিনি একেবারেই চাপে নেই। বরং ভাল পারফরম্যান্স করার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি। আর এই আত্মবিশ্বাস এসেছে আইপিএলে ভাল পারফরম্যান্স করার জন্যই। অস্ট্রেলিয়ার উদ্দেশে পাল্টা হুমকি, এভাবেই শামির বক্তব্যকে দেখছে ক্রিকেটমহল।

কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে এবারের আইপিএলে ২০টি উইকেট নেন বাংলার পেসার। লিগে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচ ডাবল সুপার ওভারে গড়িয়েছিল। সেই ম্যাচে বল হাতে সুপার ওভারে প্রতিপক্ষকে ৫ রান তুলতে দেননি শামি। বিসিসিআই টিভিতে তিনি বলেছেন, ‘কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে আইপিএলের পারফরম্যান্স আমাকে যথেষ্ট আত্মবিশ্বাস জুগিয়েছে। আমি ঠিক রাস্তাতেই রয়েছি। সব চেয়ে বড় সুবিধা হল, চাপ না নিয়ে আসন্ন সিরিজের প্রস্তুতি নিচ্ছি।’ শামি পরিষ্কার করে দিয়েছেন যে অস্ট্রেলিয়া যতই মনস্তাত্ত্বিক চাপে ফেলার চেষ্টা করে যাক, ভারতীয় শিবির রয়েছে ফুরফুরে মেজাজেই।

করোনাভাইরাসের জন্য এ বারের আইপিএল পিছিয়ে অনুষ্ঠিত হয়েছিল সেপ্টেম্বর থেকে। লকডাউনের সময়েও যে কোনও মুহূর্তে আইপিএল হতে পারে মনে করে প্রস্তুতিতে ডুবে ছিলেন এই পেসার।

শামি যদিও জানিয়েছেন, সীমিত ওভারের ফরম্যাট নয়, টেস্ট ক্রিকেটকেই তিনি ফোকাস করছেন। শামি বলেছেন, ‘টেস্ট ক্রিকেটের জন্য আমি লেংথ ও সিম মুভমেন্টের উপরে জোর দিচ্ছি। আমি সব সময়ে মনে করি ঠিকঠাক লেংথে বল করলে যে কোনও ফরম্যাটেই সাফল্য পাওয়া সম্ভব।’

আইপিএলে সাদা বলে সাফল্য পেয়েছেন শামি। দারুণ নিয়ন্ত্রণ দেখিয়েছেন। আর এখন নেটে লাল বলে বলকে কথা বলানোর পিছনে বেশি সময় খরচ করছেন।

নতুন খবর//তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *