শিল্পমন্ত্রী ও প্রতিমন্ত্রীর শোক সাবেক ডেপুটি স্পিকার শওকত আলীর মৃত্যুতে: নিজস্ব প্রতিবেদক, নতুন খবর |

জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার, আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলী এমপির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।

আজ সোমবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শওকত আলী মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

সাবেক ডেপুটি স্পিকারের মৃত্যুতে শোকবার্তায় শিল্পমন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলী ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত সৈনিক। এক অকুতোভয় সেনানী হিসেবে তিনি একাত্তরের রণাঙ্গনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে তাঁর অসামান্য অবদানের কথা বাঙালি জাতি চিরকাল গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে।

অপর এক শোকবার্তায় শিল্প প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর কর্নেল (অব.) শওকত আলী একাত্তরের মহান মুক্তিযুদ্ধে অসামান্য ভূমিকা রেখেছিলেন। আগরতলা ষড়যন্ত্র মামলায় বঙ্গবন্ধুর সাথে ৩৫ জন আসামির মধ্যে কর্নেল (অব.) শওকত আলীকে ২৬ নম্বর আসামি করা হয়েছিল। অসামান্য রাজনৈতিক প্রজ্ঞা ও মেধায় দেশে সংসদীয় গণতন্ত্র শক্তিশালী করতেও কর্নেল (অব.) শওকত আলী কার্যকর অবদান রাখেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, কর্নেল (অব.) শওকত আলীর মতো একজন বীর মুক্তিযোদ্ধা, অভিজ্ঞ রাজনীতিবিদ ও খাঁটি দেশপ্রেমিকের মৃত্যুতে দেশ ও জাতির অপূরণীয় ক্ষতি হলো।

শিল্পমন্ত্রী ও শিল্প প্রতিমন্ত্রী মরহুম কর্নেল (অব.) শওকত আলী এমপির রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

নতুন খবর//তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *