স্কাইডাইভের রেকর্ড ১০৩ বছর বয়সে: আন্তর্জাতিক ডেস্ক, নতুন খবর |

বয়স তার কাছে কেবল সংখ্যা মাত্র। জীবনীশক্তিতে ভরপুর ১০৩ বছরের মার্কিন নাগরিক আলফ্রেড আল বাস্কি স্কাইডাইভ দিয়ে গিনেস বুকে নাম তুলেছেন। তবে ডাইভ দেয়ার আগে এটি রেকর্ড হবে বলে জানতেন না তিনি।

উচ্চতা নিয়ে ভয় না থাকলেও বিরাট শূন্য দু’হাত মেলে ওড়ার সাহস অনেকে কম বয়সেও দেখাতে পারেন না। সেখানে কিনা ১০৩ বছরের বৃদ্ধ ভয়কে বুড়ো আঙুল দেখিয়ে প্লেন থেকে একলাফে মহাশূন্যে ভেসে গেলেন। অ্যালফ্রেড আল বাস্কি ১৪ হাজার ফুট উচ্চতায় উড়লেন হাসি মুখে। পাকা চুল, আর মোটা চশমার আড়ালে কোনো আড়ষ্ঠতা নেই। বরং প্রতিটি মুহূর্ত উপভোগ করলেন তিনি। আর অজান্তেই নাম লিখিয়ে ফেললেন গিনেস বুকে। ১০৩ বছর ১৮১ দিন বয়সে প্রথমবার কোনো পুরুষ প্যারাশুট জাম্প করলেন।

তিনি বিশ্ব রেকর্ড গড়তে একেবারেই এমনটা করেননি। বরং তার কারণ সম্পূর্ণ আলাদা। তিনি তার দুই নাতিকে কথা দিয়েছিলেন তারা স্নাতক হয়ে গেলে আনন্দে প্লেন থেকে শূন্যে ঝাঁপ দেবেন। দাদুর স্বপ্নপূরণ করে স্নাতক হয়েছেন দুই নাতিই। আর প্রতিজ্ঞাবদ্ধ দাদুও তাই এক মুহূর্তে দেরি না করে প্যারাশুট জাম্প করেই সেলিব্রেশনে মাতেন।

তার সেই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। যা দেখে অ্যালফ্রেডকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। তবে এই প্রথমবার নয়, এর আগে ১০০ বছর বয়সে প্রথমবার স্কাইডাইভ করেছিলেন অ্যালফ্রেড।

নতুন খবর//তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *