সাকিব দেশে ফিরলেন: ক্রীড়া ডেস্ক, নতুন খবর |

করোনাকালীন বিরতি কাটিয়ে বাংলাদেশ ফিরছে ক্রিকেটে, ফিরছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। সাকিবের নির্বাসনের এক বছর শেষ হতে চলল ২৯ অক্টোবর। ফলে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে দেখা যাবে তাকে। শ্রীলঙ্কা সফরের জন্য নিজেকে প্রস্তুত করতে বুধবার (০২ সেপ্টেম্বর) রাতে দেশে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

যদিও ৩১ আগস্ট যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার কথা থাকলেও দুদিন পর দেশে ফিরতে হলো সাকিবকে। কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকায় আসেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

গতকাল রাতে ঢাকা ফিরে সোজা বনানীর বাসায় গেছেন সাকিব। করোনা টেস্টের ফল না পাওয়া পর্যন্ত এখানেই থাকবেন তিনি। করোনা পরীক্ষায় নেগেটিভ হলে সোজা চলে যাবেন শৈশবের প্রিয় জায়গা বিকেএসপিতে। সেখানেই অনুশীলন চালিয়ে যাবেন সাকিব। আগামী ৫-৬ সেপ্টেম্বর থেকে অনুশীলন শুরু করবেন তিনি। নিষেধাজ্ঞায় থাকা অবস্থায় বিসিবির কোনো সুযোগ-সুবিধা নিতে পারবেন না বলে বিকেএসপিকে বেছে নিয়েছেন সাকিব।

অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হবে বাংলাদেশের। প্রথম টেস্ট শুরু ২৪ অক্টোবর। তখনও নিষেধাজ্ঞায় থাকবেন সাকিব। তবে দ্বিতীয় টেস্ট থেকেই তিনি খেলতে পারেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আর এই সম্ভাবনাই বেশি।

শ্রীলঙ্কা সফর দিয়েই দলে ফেরা হবে সাকিবের। এ কারণেই বিকেএসপিতে নির্দিষ্ট একজন কোচের সঙ্গে আলাদাভাবে অনুশীলন করবেন তিনি। এ ছাড়া বিসিবিরও পরিকল্পনা আছে বাঁহাতি এই অলরাউন্ডারকে নিয়ে। শ্রীলঙ্কা সফরে আলাদা করে নিয়ে গিয়ে সাকিবকে অনুশীলনের মধ্যে রাখতে চায় বিসিবি। ২৯ অক্টোবরের আগে দলীয় অনুশীলনের সুযোগ না থাকায় সেখানেও এককভাবে অনুশীলন করবেন তিনি।

নিষিদ্ধ হওয়ার আগে টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্ব ছিল সাকিবের কাঁধে। তার অবর্তমানে টেস্টে মুমিনুল হক ও টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক বানানো হয়। শ্রীলঙ্কায় মুমিনুলের নেতৃত্বেই টেস্ট খেলতে হবে তাকে।

প্রসঙ্গত, জুয়াড়ির কাছ থেকে তিনবার প্রস্তাব পেয়েও তা গোপন করায় গত বছরের ২৮ অক্টোবর এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। ২৯ অক্টোবর নিষেধাজ্ঞা শেষ হলেও সাকিবের ওপর বাড়তি দায়িত্ব থাকবে। আগামী এক বছর স্থগিত নিষেধাজ্ঞা থাকবে তার ওপর। এ সময়ে আইসিসির দুর্নীতি বিরোধী বিভন্ন কর্মকাণ্ডে অংশ নিতে হবে সাকিবকে।

সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে গত মার্চে যুক্তরাষ্ট্রে যান সাকিব। নিষিদ্ধ থাকায় এসময় ক্রিকেট নিয়ে সেভাবে ভাবতে হয়নি তাকে। পরিবারের সঙ্গে সময় কাটিয়েছেন আর ফিটনেসের স্বাভাবিক কাজ চালিয়ে গেছেন তিনি। সাড়ে পাঁচ মাস পর দেশে ফিরলেন বাংলাদেশ অলরাউন্ডার।

নতুন খবর/তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *