রোহিতের আইপিএল থেকে ১৩১ কোটি টাকারও বেশি উপার্জন ! ক্রীড়া ডেস্ক, নতুন খবর |

 

আইপিএলে তিনি সফলতম অধিনায়ক। ট্রফি জেতার নিরিখে মহেন্দ্র সিং ধোনিকেও পিছনে ফেলে দিয়েছেন রোহিত শর্মা। অধিনায়ক ধোনি তিনবার আইপিএল জিতেছেন চেন্নাইয়ের হয়ে। সেখানে মুম্বাই অধিনায়ক রোহিত ইতোমধ্যেই পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছেন। পাশাপাশি আইপিএল থেকে তার আয়ও চমকে দেওয়ার মতোই।

ইনসাইডস্পোর্ট মানি বলের পরিসংখ্যান অনুযায়ী আইপিএল থেকে এখনও পর্যন্ত ১৩১ কোটি টাকারও বেশি উপার্জন করেছেন মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক।

আইপিএলের উদ্বোধনী বছর অর্থাৎ ২০০৮ সালে ডেকান চার্জার্স নিলামে ৩ কোটি টাকায় নিয়েছিল রোহিতকে। তখন রোহিত ছিলেন টিম ইন্ডিয়ার টি-২০ বিশ্বকাপ জয়ী দলের সদস্য। পরের দুই বছরও ওই টাকা পেয়েছিলেন তিনি।
২০১১ আইপিএলে কোনো ক্রিকেটারকে ধরে রাখেনি ডেকান চার্জার্স। নিলামে মুম্বাই ইন্ডিয়ান্স ৯.২ কোটি টাকায় নেয় তাকে। তখন থেকেই মুম্বাইয়ে রয়েছেন তিনি। ২০১২ ও ২০১৩ সালের আইপিএলেও ওই টাকাই তিনি পেয়েছিলেন। ২০১৪ সালের আইপিএলে তার মূল্য বেড়ে দাঁড়ায় ১২.৫ কোটি টাকা। তিনি ছিলেন রিটেন হওয়া খেলোয়াড়দের মধ্যে প্রথম পছন্দ।

২০১৫ থেকে ২০১৭, এই তিন বছরও রোহিত পান ১২.৫ কোটি টাকা করে। ২০১৮ সালে বিসিসিআই প্রথম পছন্দের রিটেন হওয়া খেলোয়াড়দের দর বাড়িয়ে দেয়। রোহিতকে সেবার মুম্বাই ১৫ কোটি টাকায় রাখে। সেই টাকাই এখনও অবধি পেয়ে চলেছেন রোহিত।

সব মিলিয়ে আইপিএল থেকে চুক্তি বাবদ ১৩১ কোটি টাকারও বেশি আয় করেছেন রোহিত। এই তালিকায় বিরাট কোহলির চেয়ে এগিয়ে আছেন তিনি। কোহলির চুক্তি বাবদ উপার্জন ১২৬ কোটি টাকার বেশি।

নতুন খবর//তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *