রাজধানীতে বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, নিজস্ব প্রতিবেদক ,নতুন খবর

বকেয়া বেতন পরিশোধ, বেতন ভাতা বৃদ্ধি, দুপুরের খাবার ভাতা, মাতৃত্বকালীন ছুটিসহ বিভিন্ন দাবিতে রাজধানীর তেজগাঁও সড়ক অবরোধে কানিজ গার্মেন্টস লিমিটেডের পোশাক শ্রমিকরা। বুধবার সকাল সাড়ে ৯টা থেকে তেজগাঁও এলাকার নাবিস্কো মোড়ের দুইপাশে তারা অবস্থান নেন। যানচলাচল বন্ধ করে সড়কে দাঁড়িয়ে ও বসে পড়েন তারা।

আলাল হোসেন নামে আন্দোলনকারী শ্রমিকদের একজন বলেন, সম্প্রতি ৮০ জন কর্মী ছাঁটাই করে কর্তৃপক্ষ। সে বিষয়ে সুরাহা না করেই গত ৩ দিন ধরে গার্মেন্টসে কোনো শ্রমিককে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। ভেতর থেকে আটকে রেখেছে। তাই আমরা সড়কে নেমেছি।

পুলিশের তেজগাঁও শিল্পাঞ্চল থানার ডিউটি অফিসার (নাম প্রকাশে অনিচ্ছুক) অবরোধের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল সাড়ে ১০টায় প্রধান সড়ক থেকে গার্মেন্টস কর্মীদের সরিয়ে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সামনে সরিয়ে দিয়েছে পুলিশ। এখন থেমে থেমে যান চলাচল করছে।

এদিকে সড়ক অবরোধের ফলে মগবাজার থেকে তেজগাঁও এবং বনানীর কাকলী এলাকা পর্যন্ত তীব্র যানজট দেখা দেয়। জাহানারা পপি নামের বনানী থেকে গুলিস্তানগামী এক বাসযাত্রী জানান, সড়ক অবরোধের কারনে ৪৫ মিনিট ধরে একই জায়গায় বসে আছি।

নতুন খবর/ আমিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *