ম্যানইউ’র কষ্টের জয় অ্যাস্টন ভিলার বিরুদ্ধে : ক্রীড়া ডেস্ক, নতুন খবর |

 

অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়ে কষ্টের জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলদের হয়ে একটি করে গোল করেন অ্যান্তনি মার্শিয়াল ও ব্রুনো ফার্নান্দেজ।

এর ফলে টানা দুই ম্যাচে ড্র করা লিভারপুলকে ধরে ফেলেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে টানা চতুর্থ ম্যাচে অপরাজিত ম্যানইউ ও রিভারপুলের বর্তমান পয়েন্ট ৩৩ করে। কিন্তু পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় টেবিলের দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের শুরুতেই আধিপত্য বিস্তার করে ম্যানচেস্টার ইউনাইটেডের। বলের দখল নিয়ে প্রতিপক্ষের রক্ষণদুর্গে হানা রাশফোর্ড-মার্শিয়ালদের। যদিও দুই মিনিটে ব্রুনো ফার্নান্দেজের শট রুখে দেয় অ্যাস্টন ভিলার আর্জেন্টাইন গোলকিপার মার্টিনেজ।

আবারো অতিথিদের রক্ষণে আক্রমণের পসরা সাজায় রেড ডেভিলরা। ডি বক্সের বাইরে থেকে মার্শিয়ালের নেয়া বুলেট গতির শট রক্ষা করেন মার্টিনেজ। বিপরীতে অ্যাস্টন ভিলাও সুযোগ পেয়ে কাজের কাজটি করতে পারেনি।

অবশেষে ম্যাচের ৪০ মিনিটে গোলের দেখা পায় ম্যানচেস্টার ইউনাইটেড। বিসাকার ক্রস থেকে মার্শিয়ালের বুদ্ধিদীপ্ত হেডে বোকা বনে যান অ্যাস্টন ভিলার গোলকিপার।

দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণাত্মক ফুটবলে ইউনাইটেডের রক্ষণে ভীতি ছড়ায় ভিলা। ৫০ থেকে ৫৪তম মিনিটে তাদের তিন চেষ্টার দুটি ক্রসবার ঘেঁষে বাইরে চলে যায়, অন্যটি কর্নারের বিনিময়ে রক্ষা করেন দে হেয়া।

একের পর এক আক্রমণের সুফল দ্রুতই পায় দলটি। ৫৮তম মিনিটে সমতা ফেরান ট্রাউরে। জ্যাক গ্রেয়ালিশের নিচু ক্রস খুঁজে পায় অরক্ষিত ট্রাউরে। বল নিয়ন্ত্রণে নিয়ে ঠাণ্ডা মাথায় জাল খুঁজে নেন বুরকিনা ফাসোর এই ফরোয়ার্ড।

অবশ্য দ্রুতই এগিয়ে যায় ইউনাইটেড। ৬১তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান ২-১ করেন ফের্নান্দেস। পল পগবাকে দগলাস লুইস ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকরা। ভিএআরেও টিকে যায় পেনাল্টি।

৭১তম মিনিটে মার্সিয়ালের বুলেট গতির শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন মার্তিনেস। দুই মিনিট পর পগবার শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। ৭৭তম মিনিটে ফের্নান্দেসের শট ঝাঁপিয়ে কোনোমতে ব্যর্থ করে দেন আর্জেন্টাইন গোলরক্ষক।

৮২তম মিনিটে ভিলা ডিফেন্ডার টাইরন মিঙ্গসের হেড একটুর জন্য লক্ষ্যে থাকেনি। যোগ করা সময়ের প্রথম মিনিটে ম্যাটি ক্যাশের বুলেট গতির শট ঝাঁপিয়ে ফেরান দে হেয়া।

প্রত্যাশিত জয়ে কোচ সোলশায়ারের চোখে মুখে চওড়া হাসি। সবমিলিয়ে সময়টা দারুণ কাটছে ২০বারের শিরোপা জয়ীদের।

এই জয়ে ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রেড ডেভিলস। যদিও সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল।

নতুন খবর//তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *