মসজিদে গিয়ে দোয়া চাচ্ছেন চীনে রাষ্ট্রপতি শি জিনপিং , আন্তর্জাতিক ডেস্ক , নতুন খবর

করোনা ভাইরাস ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মৃতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এ পর্যন্ত সেখানে ৫৬৪ জন মারা গেছেন বলে গণমাধ্যমগুলো জানিয়েছে। আক্রান্ত হয়েছেন ২৪ হাজারের বেশি মানুষ। সারা বিশ্বে করোনাভাইরাস যখন আতঙ্ক হয়ে দেখা দিয়েছে, ঠিক সেই মূহূর্তেই চীনের রাষ্ট্রপতির মসজিদ পরিদর্শনের একটি পুরোনো ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দাবি করা হয়েছে, ‘বর্তমান সংকটে’ দেশের জন্য দোয়া করার জন্য মুসলিম সম্প্রদায়ের প্রতি অনুরোধ জানিয়েছেন চীনের রাষ্ট্রপতি শি জিনপিং।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম এএলটি নিউজের খবরে বলা হয়েছে, চীনে করোনভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। দেশটির উহানে ৭৫ হাজার লোকের বেশি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নতুন একটি প্রতিবেদনে বলা হয়েছে।

ডা. ফাজল আহমেদ নামে একজনের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এই ভিডিওটি পোস্ট করা হয়েছে। এর ক্যাপশনে লেখা ছিল, ‘চীনের রাষ্ট্রপতি শি জিনপিং মসজিদ পরিদর্শন করেছেন এবং দেশের বর্তমান সংকটময় পরিস্থিতিতে মুসলমানদের দোয়া করার অনুরোধ করেছেন। আপনার সহায়তা আমাদের প্রয়োজন।’

ভিডিওটি এরই মধ্যে ৩২ হাজার ৬৩৪ বার ভিউ এবং ২ হাজার বার শেয়ার করা হয়েছে।

এদিকে, সাবুক সাঈদ নামে আরেকজন তার টুইটার অ্যাকাউন্টে একই ভিডিও শেয়ার করেছেন। তিনিও ক্যাপশন লিখেছেন, দেশের চলমান পরিস্থিতিতে মসজিদ পরিদর্শন করে মুসলামদের দোয়া করার অনুরোধ করেছেন চীনের রাষ্ট্রপতি শি জিনপিং।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, ভাইরাল হওয়া ওই ভিডিওতে সিসিটিভি (চীন সেন্ট্রাল টেলিভিশন) এর লোগো রয়েছে, যা দেশের প্রধানতম টেলিভিশন নেটওয়ার্ক। ২০১৬ সালের ২০ জুলাইয়ে চীনের রাষ্ট্রপতির মসজিদে বিশেষ সফরের সময় ওই ভিডিওটি আপলোড করা হয়েছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *