বিভিন্ন রুটে নৌযান চলাচল ব্যাহত ঘন কুয়াশায় কারনে: নতুন খবর ডেক্স:

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও বাংলাবাজার-শিমুলিয়াসহ দেশের বিভিন্ন নৌ-রুটে ফেরি, লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। কুয়াশার কারণে দৃষ্টিসীমা অস্পষ্ট হয়ে পড়ায় রবিবার ভোর থেকে এসব রুটে নৌযান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। নদীর তীরে পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে কয়েকশ যানবাহন ও অসংখ্য মানুষ।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাট ম্যানেজার মহিউদ্দিন রাসেলের বরাতে মানিকগঞ্জ প্রতিনিধি জানান, রবিবার ভোর থেকেই পদ্মায় ঘন কুয়াশা পড়তে থাকে। এক পর্যায়ে দৃষ্টিসীমা কমে আসায় ফেরি চলাচল অনুপযোগী হয়ে যায়। ফলে সকাল সোয়া ৭টা থেকে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

এ সময় মাঝ নদীতে কয়েকটি ফেরি আটকা পড়ে। তবে তাৎক্ষণিকভাবে এর সংখ্যা জানাতে পারেননি তিনি।

মহিউদ্দিন রাসেল জানান, কুয়াশা কেটে গেলে ফেরিসহ সব নৌযান চলাচল পুনরায় শুরু হবে।

অন্যদিকে মাদারীপুর প্রতিনিধি জানান, ঘন কুয়াশার কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটেও ফেরি, স্পিডবোট ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। রবিবার ভোর সাড়ে ৫টা থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ করা হয়। পরে সকাল ৭টা থেকে লঞ্চ চলাচলও বন্ধ করে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে। এছাড়া ঘন কুয়াশার কারণে লঞ্চ ও স্পিডবোটও বন্ধ রয়েছে বলে বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভোর থেকে নদী অববাহিকায় ঘন কুয়াশা পড়তে থাকে। কুয়াশার তীব্রতা বেড়ে গেলে ভোর সাড়ে পাঁচটার দিকে নৌরুট ঝাপসা হয়ে আসে। ফলে দিক নির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে যায়। পদ্মায় দিক নির্ণয় করতে না পারায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির মেরিন কর্মকর্তা (শিমুলিয়া ঘাট) আহমদ আলী বলেন, ভোর সাড়ে ৫টা থেকে ফেরি বন্ধ রয়েছে। কুয়াশা কেটে গেলে চলাচল স্বাভাবিক হবে।

এদিকে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে রবিবার সকাল সোয়া ৭টা থেকে ফেরি ও লঞ্চসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাট ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, রবিবার ভোর থেকেই পদ্মায় ঘন কুয়াশা পড়তে থাকে। এক পর্যায়ে দৃষ্টিসীমা কমে আসায় ফেরি চলাচল অনুপযোগী হয়ে যায়। ফলে সকাল সোয়া ৭টা থেকে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। এ পারাপারের অপেক্ষায় নদীর দুই তীরে অনেক মানুষ ও যানবাহন আটকা পড়েছে।

নতুন খবর//তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *