পুলিশ মারলে গ্রেপ্তার, সাংবাদিক মারলে তার উল্টো কেন : তাবিথ,নিজস্ব প্রতিবেদক , নতুন খবর

ঢাকা উত্তরের বিএনপি মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, পুলিশের গায়ে হাত দেওয়ার অপরাধে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু সাংবাদিকদের মারার অপরাধে কাউকে গ্রেপ্তার করা হয়নি। একটি সভ্য দেশে এটা হতে পারে না।
আজ বুধবার (৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় গুলশানের ইমানুয়েলস হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সিটি করপোরেশন নির্বাচন পরিবর্তী এ যৌথ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
তাবিথ বলেন, আমরা দেখছি, পুলিশের গায়ে হাত তোলার অপরাধে আওয়ামী লীগ সমর্থিত একজন কাউন্সিলরকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু সাংবাদিকদের গায়ে হাত তোলার অপরাধে এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

তিনি বলেন, নির্বাচনের দিন কেবল বিএনপির নেতাকর্মী বা সমর্থকরা হামলার শিকার হননি। ওই দিন নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত বেশ কয়েকজন সাংবাদিক আওয়ামী সন্ত্রাসীদের হাতে মার খেয়েছেন।

সংবাদ সম্মেলনে নির্বাচনের দিন নানা অনিয়ম, কারচুপি, পুলিশি হয়রানির অভিযোগের পক্ষে সংগৃহিত তথ্য-উপাত্ত তুলে ধরেন তাবিথ আউয়াল। পাওয়ার পয়েন্টের মাধ্যমে সাংবাদিকদের সামনে এসব তুলে ধরেন তিনি।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীর পরিচালনায় সংবাদ সম্মেলন মঞ্চে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন উপস্থিত ছিলেন।
এছাড়া সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, বরকত উল্যাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, এলডিপির (একাংশ) মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

নতুন খবর/ আমিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *