ধাপে ধাপে বাড়ছে বাণিজ্য মেলার সময়, নিজস্ব প্রতিবেদক ,নতুন খবর

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৫ তম আসরে ধাপে ধাপে বাড়ছে সময় । এই ধাপে আরও দুইদিন বেড়েছে। এই নিয়ে দুই দফায় বাড়ানো হলো সময়। এর আগে চারদিন বাড়ানো হয়েছিলো। ব্যবসায়ীদের দাবি মেনে মেলার এ সময় বাড়ানো হয়। মেলার আয়োজক কমিটির সদস্য সচিব ইপিবি কর্মকর্তা আব্দুর রউফ সোমবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন,মেলা চলবে আগামী ৫ ও ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ব্যবসায়ীদের দ্বিতীয় বার আবেদনের পরিপ্রেক্ষিতে বাণিজ্যমন্ত্রী মেলার সময় আরও দুই দিন বাড়িয়েছেন বলে তিনি জানান।
তিনি বলেন, প্রথম দফায় সময় বাড়ানোর পর ব্যবসায়ীরা দ্বিতীয়বার সময় বাড়ানোর আবেদন নিয়ে আসেন।সার্বিক দিক বিবেচনা করে এই সময় বৃদ্ধি করা হয়।

বছরের প্রথম দিন মেলা শুরুর পর প্রথম শুক্রবার বৃষ্টির কারণে বেচাবিক্রি তেমন জমেনি।গত ১০ জানুয়ারি শুক্রবার মেলাপ্রাঙ্গণের পাশে পুরাতন তেজগাঁও বিমানবন্দরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরুর অনুষ্ঠান থাকায় নিরাপত্তার কারণে সেদিন পূর্ণদিবস মেলা বন্ধ থাকে।
এরপর ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে ৩১ জানুয়ারি শুক্রবার এবং ১ ফেব্রুয়ারি শনিবারও মেলা বন্ধ রাখা হয়। এছাড়া ৮, ৯ ও ২২ জানুয়ারি অধাবেলা করে মেলা বন্ধ থাকে।
ছুটির দিনগুলোতে মেলা চালাতে না পারায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন দাবি করে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত সময় বাড়ানোর আবেদন ছিল তাদের।

নতুন খবর/ আমিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *