তৌকীরের ছবিতে মম এক যুগ পর: বিনোদন প্রতিবেদক, নতুন খবর |

২০০৭ সালে প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের লেখা ‘দারুচিনি দ্বীপ’ উপন্যাস অবলম্বনে একই নামে সিনেমা নির্মাণ করেছিলেন অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ। সেই ছবির একটি প্রধান চরিত্র ‘জরী’র ভূমিকায় অভিনয় করেছিলেন ওই বছরের নতুন মুখ জাকিয়া বারী মম। তার বিপরীতে ‘শুভ্র’ চরিত্রে ছিলেন চিত্রনায়ক রিয়াজ।

২০০৬ সালে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে ‘দারুচিনি দ্বীপ’ ছবিতে সুযোগ পেয়েছিলেন মম। এটি ছিল তার অভিষেক চলচ্চিত্র। প্রথম ছবিতেই সেরা অভিনেত্রী বিভাগে জিতে নিয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এরপর তৌকীর আহমেদ আরও বেশ কয়েকটি সিনেমা নির্মাণ করেছেন এবং মমও উল্লেখযোগ্য হারে ছবিতে অভিনয় করেছেন। কিন্তু দুজনে আর একসঙ্গে কাজ করেননি।

সেই অপেক্ষার পালা শেষ হয়েছে। দীর্ঘ ১৩ বছর পর আবারও তৌকীর আহমেদের পরিচালনায় কাজ করতে চলেছেন লাক্স সুন্দরী মম। তবে নতুন এ ছবি সম্পর্কে তেমন কিছু জানাতে নারাজ পরিচালক তৌকীর আহমেদ। শুধু বললেন, খুব শিগগির একটি অনুষ্ঠানের মাধ্যমে বিস্তারিত জানানো হবে। আরও বলেন, ‘ছবির গল্পের প্রয়োজনে মমকে নির্বাচন করেছি।’

এছাড়া আরেক জনপ্রিয় চিত্রনায়কা পরীমনিরও এ ছবিতে অভিনয় করার কথা আছে বলে জানান তৌকীর। কিন্তু ছবির নাম কী? নির্মাতা বলেন, দুটি নাম ঠিক করা হয়েছে। তবে কোনটা চূড়ান্ত হবে, সে বিষয়ে সিদ্ধান্তে আসতে পারেননি পরিচালক বা প্রযোজক। চলতি মাসেই ছবির শুটিং শুরু করতে চান বলে জানান নির্মাতা।

উল্লেখ্য, তৌকীর আহমেদ পরিচালিত শেষ ছবি ‘ফাগুন হাওয়ায়’ এ বছর সেরা চলচ্চিত্র বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। এ ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও নুসরাত ইমরোজ তিশা। এর আগে ২০০৪ সালে ‘জয়যাত্রা’ ছবিটির জন্য সেরা পরিচালক বিভাগে জাতীয় পুরস্কার পান তৌকীর।

নতুন খবর//তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *