তুষারধসের কারনে ভারতকে সাহায্যের আশ্বাস জাতিসংঘের : আন্তর্জাতিক ডেস্ক, নতুন খবর |

 

ভারতের উত্তরাখণ্ডে ভয়াবহ তুষারধসের ঘটনায় এখন পর্যন্ত ১৪ মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে ১৭৪ জনের বেশি মানুষ। এমন অবস্থায় ভারতকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছে জাতিসংঘ।

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন দুজারিক বলেছেন, উত্তরাখণ্ডে তুষারধসে বন্যা পরিস্থিতির ঘটনায় জাতিসংঘের মহাসচিব গভীর দুঃখ পেয়েছেন। এই দুর্ঘটনায় অনেকের মৃত্যু হয়েছে। অনেকে এখনও নিখোঁজ। প্রত্যেকের পরিবারের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন। ভারত সরকারের প্রতিও সমবেদনা প্রকাশ করেছেন তিনি। প্রয়োজন পড়লে উদ্ধারকাজ চালানোর জন্য সবরকম সাহায্য করবে তারা। খবর ইন্ডিয়া টুডের।

রবিবার উত্তরাখণ্ডের নন্দাদেবীতে তুষারধসের ঘটনা ঘটে। আচমকা এই তুষারধসের ফলে ধৌলিগঙ্গা ও অলকানন্দা নদীতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। নিখোঁজদের বেশিরভাগই ওই এলাকার দুটি জলবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক বলে ধারণা করা হচ্ছে।

হতাহতদের উদ্ধারে সহায়তার জন্য দুর্গত অঞ্চলে দেশটির সেনা, আধাসামরিক বাহিনীর কয়েকশ সদস্য ও সামরিক হেলিকপ্টার পাঠানো হয়েছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন একটি টুইট বার্তায় বলেছেন, ‘আমরা ভারতের জনগণ এবং উত্তরাখণ্ডের উদ্ধারকর্মীদের সঙ্গে রয়েছি, যারা তুষারধসের ফলে ভয়াবহ বন্যা মোকাবিলায় কাজ করছে। ভারতের প্রতি যুক্তরাজ্য সংহতি জানিয়েছে এবং প্রয়োজনীয় যেকোনো সহায়তা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।’

নতুন খবর//তুম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *