তুরস্কে রানওয়ে থেকে বিমান ছিটকে পড়ে নিহত ৩, আহত ১৫৭, আন্তর্জাতিক ডেস্ক , নতুন খবর

তুরস্কের ইস্তাম্বুল শহরের সাবিহা গোকেন আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে পড়েছে একটি পরিবহন বিমান। এতে বিমানটি ভেঙে তিন টুকরা হয়ে পড়ে। ভয়াবহ এই দুর্ঘটনায় এখন পর্যন্ত তিনজন নিহত ও ১৫৭ জন গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি নিউজ জানায়, বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকালে তুরস্কের একটি অভ্যন্তরীণ ফ্লাইট অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। এ সময় বিমানটির একপাশে আগুন ধরে যায়।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, উড়োজাহাজটি কয়েক টুকরা হয়ে গেছে। বিমানের বড় একটি ফাটল দিয়ে বের হয়ে আসছেন যাত্রীরা।

দুর্ঘটনা সম্পর্কে তুরস্কের পরিবহনমন্ত্রী জানান, বোয়িং ৭৩৭ মডেলের বিমানটিতে দুর্ঘটনার সময় ১৭১ যাত্রী ও ছয় ক্রু ছিলেন। যাত্রীদের নিয়ে বিমানটি তুরস্কের ইজমির শহর থেকে আকাশে উড়েছিল। প্রচণ্ড বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়ার মধ্যে অবতরণ করতে গিয়ে উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে যায়।

স্থানীয় গভর্নর জানিয়েছেন, আহত যাত্রীদের এরই মধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার শিকার বিমানটিতে বিদেশি ২০ যাত্রী ছিলেন। তাছাড়া নিহত ব্যক্তিরা হলেন তুরস্কের নাগরিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *