কোয়ারেন্টাইনে থাকা ৩১২ বাংলাদেশি ঘরে ফিরলেন ,নিজস্ব প্রতিবেদক, নতুন খবর

হজ ক্যাম্প থেকে ঘরে ফিরেছেন চীনের উহান শহর থেকে ফিরে কোয়ারেন্টাইনে থাকা ৩১২ বাংলাদেশি।

সংশ্লিষ্টরা জানান, রোববার (১৬ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ৯টার মধ্যে পৃথকভাবে ভাগ হয়ে হজ ক্যাম্প ছাড়েন ১১২ বাংলাদেশি। এর আগে শনিবার (১৫ ফেব্রুয়ারি) ঘরে ফেরেন ২০০ বাংলাদেশি।

সূত্র জানায়, উহান থেকে ফেরা বাংলাদেশিদের ১৫ দিনেরও বেশি সময় ধরে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে নিবিড় তত্ত্বাবধানে রাখা হয়। তাদেরকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পরীক্ষা- নিরীক্ষা করা হয়। সেখানে করোনা ভাইরাসের কোনো লক্ষণ না পাওয়ায় সবাইকে শনি ও রোববার ছেড়ে দেওয়া হয়। এরপর সব বাংলাদেশি নিজ দায়িত্বে ঘরে ফিরে গেছেন।

রোববার সকালে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে গিয়ে দেখা যায়, যে স্থানে উহান শহর থেকে ফেরা বাংলাদেশি শিক্ষার্থীরা থাকতেন, সেই কক্ষগুলো ধোঁয়ামোছার কাজ চলছে। সেখানে এখনো একাধিক সংস্থার প্রতিনিধিরা রয়েছেন। তবে হজ ক্যাম্পে প্রবেশে আগের মতো বিধিনিষেধ নেই।

গত ১ ফেব্রুয়ারি চীনের উহান থেকে দেশে আসেন ৩১২ জন বাংলাদেশি। এরপর তাদের আশকোনা হজ ক্যাম্প ও সম্মিলিত সামরিক হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়।

শনিবার বিকেলে রাজধানীর মহাখালীতে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, চীন থেকে ফেরা ৩১২ জনই সুস্থ রয়েছেন। তাদের কারোর মধ্যে কভিড-১৯ এর কোনো লক্ষণ বা উপসর্গ নেই।

নতুন খবর / আমিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *