করোনা যেকোনো সময় প্রাণঘাতী রূপ নিতে পারে : কাদের :নিজস্ব প্রতিবেদক, নতুন খবর|

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ যেকোনো সময় প্রাণঘাতী রূপ নিতে পারে বলে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সেতুমন্ত্রীর সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘করোনার সংক্রমণ দেশজুড়ে কমে এসেছে এ কথা এখনও বলা যাচ্ছে না। এর মাঝে গতকাল গবেষকরা জানিয়েছেন, বাংলাদেশে এ ভাইরাস দ্রুতগতিতে রূপ পরিবর্তন করছে। বিশ্বে রূপান্তরের হার প্রায় ৭ শতাংশ হলেও বাংলাদেশে এ হার প্রায় ১৩ শতাংশ। এছাড়া অনেক দেশে করোনার সংক্রমণে সেকেন্ড ওয়েভ শুরু হয়েছে।’

সেতুমন্ত্রী বলেন, আমি দেশবাসীকে সংক্রমণের বর্তমান পর্যায়ে নিয়ন্ত্রিত অবস্থা দেখে আত্মতুষ্টিতে ভোগা বা অবহেলা না করার অনুরোধ করছি। তাই সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। আমাদের পার্শ্ববর্তী দেশেও প্রায় ৯০ হাজার রোগী গত ২৪ ঘণ্টায় চিহ্নিত হয়েছে। ব্রাজিলের অতিরিক্ত সংক্রমণের ধাক্কা প্রতিবেশি আর্জেন্টিনাতে গিয়েও ঠেকেছে।

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্যে করে কাদের বলেন, মির্জা ফখরুল সাহেবকে বলতে চাই, রাজনীতিতে অশান্তির বিষবাস্প আপনারাই ছড়িয়েছেন। সন্ত্রাস, ষড়যন্ত্র আর হত্যার রাজনীতির পেটেন্ট আপনারাই। শেখ হাসিনা বিভেদের রাজনীতিতে বিশ্বাসী নন। আপনারাই বিভেদের রাজনীতির ধারক ও বাহক। সম্প্রীতির বাংলাদেশের মূলে আপনারাই বার বার কুঠারাঘাত করেছেন। সরকারের সমালোচনা করতে গিয়ে দেশকে ছোট করছেন। নেতিবাচক রাজনীতি ও মিথ্যাচার আপনাদের আগের চেয়ে জনবিচ্ছিন্ন করে তুলছে এবং এভাবে চলতে থাকলে আপনারা ক্রমশ অপ্রাসঙ্গিক হয়ে পড়বেন।

নতুন খবর/তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *