করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১১০৭, আক্রান্ত ৪৪ হাজার ১৩৮, আন্তর্জাতিক ডেস্ক , নতুন খবর

প্রাণঘাতী করোনা ভাইরাসে চীনে এখন পর্যন্ত মারা গেছেন ১১০৭ জন। আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ১৩৮ জন। তবে নতুন করে আক্রান্তের সংখ্যা আগের থেকে কিছুটা কমেছে।

করোনা ভাইরাসে মৃত্যুমিছিল থামার কোনো লক্ষণ নেই। সতর্কতা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, চীনের বাইরে আক্রান্ত হওয়ার ঘটনাগুলি কয়েকটি আগুনের ফুলকি মনে হলেও তার থেকে বড় অগ্নিকাণ্ড হতে পারে। এই মহামারীকে কোনোভাবেই হাতের বাইরে যেতে দেওয়া যাবে না ।

এদিকে, সিঙ্গাপুরে আরও এক বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে এ নিয়ে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৭ জনে, চীনের বাইরে যা সর্বোচ্চ। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

রোববার যেখানে ২৬১৮ জনের আক্রান্ত হওয়ার খবর মিলেছিল, সেখানে সোমবার আক্রান্ত হন ২০৯৭ জন। তবে এর আগেও, এই সংখ্যা কমতে দেখা গিয়েছিল। ৭ ফেব্রুয়ারি আক্রান্ত হন ২ হাজার ৮৪১ জন এবং তার পরের দিন আক্রান্ত হয়েছিলেন ২ হাজার ১৪৭ জন।
নতুন করে আরও অনেকে আক্রান্ত হওয়ায় চীনে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৪ হাজার ১৩৮ জন। আর চীনের বাইরে ৩০টি দেশে একজনের মৃত্যুসহ ৩২০ জনের দেহে মিলেছে করোনা ভাইরাস। মার্চের শেষ পর্যন্ত চীনের সঙ্গে বিমান পরিসেবা বন্ধ রাখার কথা ঘোষণা করেছে ব্রিটিশ এয়ারওয়েজ।

জাপানের ইয়োকোহামায় মাঝ সমুদ্রে দাঁড়িয়ে থাকা ডায়মন্ড প্রিন্সের ক্রুজ শিপে কোয়ারেনটাইনে থাকা ৩৭০০ জন ক্রু ও যাত্রীর মধ্যে আরও ৬৫ জনের দেহে মিলেছে এই ভাইরাস। ফলে সেখানে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ১৩৫।

নতুন খবর/ আমিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *