‘করোনার আলামত মেলেনি উহান ফেরতদের মধ্যে ’ নিজস্ব প্রতিবেদক, নতুন খবর |

চীনের উহান থেকে ঢাকায় ফেরার পর হাসপাতালে ভর্তি করা সাত বাংলাদেশির কারও শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি। অতিরিক্ত জ্বরের কারণে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছিল। জ্বর ভালো হওয়ায় সাতজনকে আশকোনা হাজি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া জ্বর হওয়ায় একজনকে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা গণমাধ্যমকে এসব তথ্য জানান।

ফ্লোরা বলেন, কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হওয়া চীন ফেরত সাত বাংলাদেশির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। তাদের পর্যবেক্ষণের জন্য আশকোনা হজক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে আশকোনা হজ্জ ক্যাম্পে অবস্থানরত একজনের শরীরে জ্বর থাকায় তাকে কুর্মিটোলা হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় চীনের উহান থেকে ৩১২ বাংলাদেশিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে গত শনিবার দেশে ফিরিয়ে আনা হয়। এরপর তাদের আশকোনায় হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে অসুস্থ থাকায় সাতজন পুরুষকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল আর একজন নারীকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। বাকিদের আশকোনা হজ ক্যাম্পে কোয়ারেন্টাইন অবস্থায় রাখা হয়।

চীনে মহামারি আকার থারন করা করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছাড়িয়ে গেছে। সোমবার পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬১ জন। আক্রান্ত মানুষের সংখ্যা দেড় যুগ আগে ছড়িয়ে পড়া সার্স ভাইরাসকেও ছাড়িয়ে গেছে।

নতুন খবর/তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *