করোনাভাইরাস মোকাবিলায় চীনকে ১০ কোটি ডলার দেবে ডোনাল্ড ট্রাম্প, আন্তর্জাতিক ডেস্ক, নতুন খবর

করোনা ভাইরাস একটি প্রাণঘাতী ভাইরাস । এটি মোকাবিলায় চীনকে ১০ কোটি ডলার সাহায্যের প্রস্তাব দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের বক্তব্যের বরাতে এ তথ্য জানিয়েছে ‘সিএনবিসি’।

রহস্যময় করোনা ভাইরাস মোকাবিলায় চেষ্টার কোন কমতি রাখছে না চীন। তবুও এই ভাইরাসের বিস্তার রোধ করা যাচ্ছে না। বরং আরও দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতী এই ভাইরাস। এ কারণে চীনসহ সারা বিশ্বেই এখন বিরাজ করছে আতঙ্ক। এমন পরিস্থিতিতে শুক্রবার (৭ ফেব্রুয়ারি) করোনা ভাইরাস বিষয়ে ফোনে কথা বলেছেন ডোনাল্ড ট্রাম্প ও শি জিনপিং।

ওই ফোনালাপেই করোনা ভাইরাস মোকাবিলায় চীনকে ১০ কোটি ডলার সহায়তার প্রস্তাব দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

ফোনালাপে শি জিনপিং করোনা ভাইরাস ঠেকাতে তার দেশের বিভিন্ন উদ্যোগের বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে অবহিত করেন। এ সময় শি জিনপিং বলেন, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে আমাদের পূর্ণ আত্মবিশ্বাস ও সামর্থ্য রয়েছে। আমরা যেভাবেই হোক এই মহামারি রুখবই। আর করোনা ভাইরাসের কারণে চীনের অর্থনীতিও থেমে থাকবে না।

অন্যদিকে করোনা ভাইরাস ঠেকাতে চীনের প্রচেষ্টার প্রশংসা করেন ট্রাম্প। চীন দ্রুতই এ ভাইরাসের বিস্তার ঠেকাতে পুরোপুরি সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ দিকে প্রাণঘাতী করোনা ভাইরাসে চীনে এখন পর্যন্ত ৭২২ জনের মৃত্যু হয়েছে। আর ৩৪ হাজার ছাড়িয়েছে এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *