এমপি জিন্নাহর আগাম জামিন দুদকের মামলায় :নিজস্ব প্রতিবেদক, নতুন খবর |

 

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় হাইকোর্ট থেকে তিন সপ্তাহের আগাম জামিন পেয়েছেন জাতীয় পার্টির (জাপা) বগুড়া-২ আসনের সংসদ সদস্য (এমপি) মো. শরিফুল ইসলাম জিন্নাহ।

সোমবার হাইকোর্টের বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদেশের বিষয়টি সাংবাদিকদের জানান দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম খান।

আদালতে এদিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম ও মুন্সী মনিরুজ্জামান। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি।

শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে ১ কোটি ৫৯ লাখ ৭৮ হাজার ১১৩ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ৮৯ লাখ ২৭ হাজার ৫৫৮ টাকার সম্পদের তথ্য গোপন করার অভিযোগ এনে গত মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) মামলা করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ কমিশনের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বগুড়ার এই সংসদ সদস্যকে ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর সম্পদ বিবরণী জমা দিতে নোটিশ পাঠায় দুদক। পরে তিনি সম্পদ বিবরণী দিলে তা যাচাইয়ে নামে দুদক। দুদকের অনুসন্ধানে সম্পদের তথ্য গোপনের বিষয়টি উঠে আসে। যার পরিপ্রেক্ষিতে এমপি শরিফুলের বিরুদ্ধে মামলাটি করা হয়।

নতুন খবর//তুম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *