একসময়ের বিশ্বের ষষ্ঠ ধনী ভুগছেন অর্থকষ্টে: আন্তর্জাতিক ডেস্ক, নতুন খবর |

আজ যে রাজা, কাল সে ফকির! প্রবাদ বাক্য হলেও এর জ্বলন্ত উদাহরণ হয়ে উঠেছেন বিশ্বের একসময়ের ষষ্ঠ ধনী ব্যক্তি ও ভারতের শিল্পপতি অনিল আম্বানি। একসময় প্রচুর অর্থের মালিক থাকলেও এখন তিনি দেউলিয়া। মামলার খরচ চালাচ্ছেন গয়না বিক্রি করে।

তার বড় ভাই মুকেশ আম্বানি এখন এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি। কিন্তু তার আর্থিক অবস্থা শোচনীয়। নিজেকে দেউলিয়া বলে ঘোষণা করেছেন ধীরু ভাই আম্বানির ছোট ছেলে অনিল আম্বানি। তিনি জানিয়েছেন, এখন তার রোজগারের সব রাস্তা বন্ধ।

ব্রিটেনের এক আদালতে অনিল আম্বানি দাবি করেছেন, তিনি এখন গয়না বিক্রি করে মামলার খরচ জোগাচ্ছেন। তিনি আরও দাবি করেছেন, সংবাদ মাধ্যমে তার জীবন যাপন নিয়ে যা প্রকাশ করা হয় তার সবটাই মিথ্যে। তিনি এখন একজন সাধারণ মানুূষের মতো জীবন কাটান। তার চাহিদাও সামান্য। খবর জি নিউজের।

অনিল আম্বানি দাবি করেছেন, তার কাছে এখন একটাই গাড়ি রয়েছে। তিনি কখনও রোলস রয়েস কেনেননি। চায়না ডেভেলপমেন্ট ব্যাঙ্ক, ইন্ডাস্ট্রিয়াল এন্ড কমার্সিয়াল ব্যাঙ্ক অব চায়না এবং এক্সিম ব্যাঙ্ক অব চায়না দাবি করছে, অনিল আম্বানির সংস্থাকে তারা কয়েক হাজার কোটি টাকা ঋণ দিয়েছে। ব্যক্তিগত গ্যারান্টিতে লোন নিয়েও তা শোধ করছেন না অনিল। ফলে তার নামে মামলা করেছে ব্যাঙ্কগুলো।

ব্রিটেনের আদালত অনিল আম্বানিকে প্রায় সাড়ে পাঁচ হাজার কোটি টাকা ঋণ মেটানোর নির্দেশ দিয়েছে। এই রায় শোনার পর অনিল আম্বানির মাথায় আকাশ ভেঙে পড়েছে। তার এখন দৈন দশা। তিনি জানান, এখন তার পক্ষে ঋণ শোধ করা সম্ভব নয়। আদালত তাকে সব সম্পত্তির হিসেব দিয়ে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।

নতুন খবর/তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *