আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির শ্রদ্ধা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে: নিজস্ব প্রতিবেদক, নতুন খবর |

 

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের নবগঠিত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্যরা।

শুক্রবার উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. হোসেন মনসুর এবং সদস্য সচিব ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের নেতৃত্বে ধানমন্ডির ঐতিহাসিক বত্রিশ নম্বরস্থ বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এই শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে, দলের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার, গুজব প্রতিরোধে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি ২৪ ঘণ্টা কাজ করছে। বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির তৈরি ‘জয় বাংলা’ অ্যাপসের মাধ্যমে গুজব প্রতিরোধ এবং সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো আগামীতে ১৬ কোটি মানুষের কাছে পৌঁছে দেয়া আমাদের লক্ষ। এছাড়া দেশব্যাপী তৃণমূল পর্যায়ে, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষক লীগের নেতাকর্মীদের যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে তাদের মাস্টার ট্রেইনার হিসেবে প্রস্তুত করা হবে।

তিনি আরও বলেন, আগামীর পঞ্চবার্ষিকী পরিকল্পনায় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির বিশেষজ্ঞদলের মতমত সরকারের কাছে তুলে ধরা হবে। এছাড়া বিদ্যুৎ, জ্বালানি, আইসিটি, রেল, যোগাযোগ সেক্টরসহ বড় বড় অবকাঠামো, আমার গ্রাম-আমার শহর’ বির্নিমাণে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির বিশেষজ্ঞ দল কাজ করবে।

ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই আমরা উন্নত দেশের কাতারে শামিল হয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করবো। এ যাত্রায় কোনো ষড়যন্ত্রই আমাদের দমিয়ে রাখতে পারবে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণে, জননেত্রী শেখ হাসিনা’র আধুনিক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এবং তার সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাবে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি সবসময় কাজ করে যাবে।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. হোসেন মনসুর বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আইটি সেক্টরেও ব্যাপক উন্নতি হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকিমিটির সদস্যরা দেশের বিজ্ঞান ও প্রযুক্তিকে আরও এগিয়ে নিতে কাজ করবে।

প্রসঙ্গত, গত ২৯ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭২ সদস্য বিশিষ্ট দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি অনুমোদন দেন।

নতুন খবর//তুম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *