আর সমর্থন দেবে না যুক্তরাষ্ট্র, ইয়েমেনে সৌদিজোটকে :আন্তর্জাতিক ডেস্ক, নতুন খবর |

 

 

ইয়েমেনে সৌদি পরিচালিত প্রতিরক্ষামূলক সামরিক অভিযানে যুক্তরাষ্ট্রের সমর্থন সমাপ্তি ঘোষণা করেছেন বাইডেন। আল জাজিরার খবরে বলা হয়েছে, বাইডেনের এই ঘোষণা ইয়েমেনের গৃহযুদ্ধ বন্ধ করতে যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসনের আরও সক্রিয় পরিকল্পনার ইঙ্গিত দিচ্ছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার প্রতিরক্ষা বিভাগে প্রেসিডেন্ট হিসেবে প্রথমবারের মতো উপস্থিত হয়ে কূটনীতিকদের উদ্দেশে বাইডেন বলেন, ‘ইয়েমেনের যুদ্ধ মানবিক ও কৌশলগত বিপর্যয় সৃষ্টি করেছে। এই যুদ্ধ শেষ হতে হবে।

একই সঙ্গে তিনি বলেন, বিভিন্ন দেশে থেকে ইরানের পাঠানো বাহিনীর মাধ্যমে সৌদি আরব ক্ষেপনাস্ত্র , ড্রোন হামলা এবং অন্যান্য হুমকির মুখোমুখি হচ্ছে। আমরা সৌদি আরবকে তাদের সার্বভৌমত্ব, আঞ্চলিক অখণ্ডতা এবং দেশটির জন সাধারণকে রক্ষায় সমর্থন অব্যাহত রাখতে যাচ্ছি।

সৌদি আরব প্রতিরক্ষা এবং তাদের বাকি হুমকির বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের সহযোগীতা অব্যাহত রাখতে বাইডেনের প্রতিশ্রুতিকে স্বাগত জানিয়েছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের মন্তব্যের পরিপ্রেক্ষিতে দেশটির নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সমর্থন শেষ হওয়ায় সৌদি উপদ্বীপে ইয়েমেনভিত্তিক আল কায়েদা অথবা একিউএপি গোষ্ঠীর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের অভিযান শেষ হবে না।

নতুন খবর//তুম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *