আর এক ধাপ এগিয়ে গেল স্বর্ণের দাম , নিজস্ব প্রতিবেদক, নতুন খবর

আবারও দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম। এক মাসের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম। ২২, ২১, ১৮ ক্যারেট ও সানতন পদ্ধতির স্বর্ণের ভরিতে দাম বেড়েছে এক হাজার ১৬৬ দশমিক ৪০ টাকা।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) থেকে এ দামে বিক্রি হবে অলংকার তৈরির এই ধাতু। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। এর আগে স্বর্ণের দাম বেড়েছিল চলতি বছরের ৫ জানুয়ারি।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬১ হাজার ৫২৭ দশমিক ৬০ টাকা। কিন্তু মঙ্গলবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ৬০ হাজার ৩৬১ দশমিক ২০ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৯ হাজার ১৯৪ দশমিক ৮০ টাকা। আর পূর্বের মূল্য ছিলো ৫৮ হাজার ২৮ দশমিক ৪০ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম পড়বে ৫৪ হাজার ১৭৯ দশমিক ২৮ টাকা। যার পূর্বের মূল্য ছিলো ৫৩ হাজার ১২ দশমিক ৮৮ টাকা ভরি।

এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪১ হাজার ৪০৭ দশমিক ২০ টাকা। আর পূর্বের মূল্য ছিলো ৪০ হাজার ২৪০ দশমিক ৮০ টাকা করে।

এ হিসেবে চার ক্যাটাগরির স্বর্ণতেই ভরিতে দাম বাড়ানো হয়েছে ১১৬৬ দশমিক ৪০ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার দাম। প্রতি ভরি বিক্রি হচ্ছে আগের দামেই ৯৩৩ টাকায়।

বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা গণমাধ্যমকে বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত জুয়েলারি মালিকরা নতুন দামে স্বর্ণ বিক্রি করবেন।

নতুন খবর/ আমিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *