অন অ্যারাইভাল ভিসা বন্ধ চীনাদের জন্য বাংলাদেশে: নিজস্ব প্রতিবেদক, নতুন খবর |

করোনাভাইরাসের সংক্রমণের ঘটনায় চীনা নাগরিকদের জন্য বাংলাদেশে অন অ্যারাইভাল ভিসা সাময়িক বন্ধ করা হয়েছে। তবে দেশটির নাগরিকদের ভিসা নিয়ে বাংলাদেশে আসার ক্ষেত্রে কোনো বাধা থাকছে না।

রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রীর ইতালি সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। আগামী মঙ্গলবার তিন দিনের সফরে দেশটিতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘চীনা নাগরিকদের জন্য আপাতত অন অ্যারাইভাল ভিসা বন্ধ থাকছে। চীনের সঙ্গে কথা বলেই এটা করা হয়েছে। তবে স্বাভাবিক নিয়মে চীনা নাগরিকরা ভিসা নিয়ে বাংলাদেশে আসতে পারবেন।’

চীনের উহান শহরে শুরু হওয়া করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ছাড়িয়ে গেছে, প্রাণ গেছে তিনশর বেশি মানুষের। চীন সরকারের পক্ষ ভাইরাসটি ঠেকাতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।

ভ্রমণ নিষেধাজ্ঞা ও গণপরিবহন বন্ধ করেও এ ভাইরাসের দ্রুত বিস্তার ঠেকানো যাচ্ছে না। চীনের বাইরে প্রথম এ ভাইরাসে মৃত্যুর খবর এসেছে ফিলিপিন্স থেকে।

বাংলাদেশের বিভিন্ন প্রকল্পে চীনা নাগরিকরা কাজ করছেন। সেজন্য সরকার সতর্ক রয়েছে জানিয়ে মোমেন বলেন, ‘চীনের অনেক নাগরিক আমাদের এখানে আছে। চীনের রাষ্ট্রদূত আমি বলেছি, আমাদের এখানে যারা আছেন তারা যেন মাসখানেক দেশে না যায়।’

নতুন খবর/তুম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *