শিক্ষিত জাতি ছাড়া একটা দেশে উন্নয়ন সম্ভব নয়: প্রধানমন্ত্রী Reviewed by Momizat on . ০৪ ফেব্রুয়ারি, ২০১৮ । রবিবার: আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষা সমাবেশে প্রধানমন্ত্রী প্রধান অতিথির বক্তৃতা প্রদান ০৪ ফেব্রুয়ারি, ২০১৮ । রবিবার: আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষা সমাবেশে প্রধানমন্ত্রী প্রধান অতিথির বক্তৃতা প্রদান Rating: 0
You Are Here: Home » জাতীয় » শিক্ষিত জাতি ছাড়া একটা দেশে উন্নয়ন সম্ভব নয়: প্রধানমন্ত্রী

শিক্ষিত জাতি ছাড়া একটা দেশে উন্নয়ন সম্ভব নয়: প্রধানমন্ত্রী

০৪ ফেব্রুয়ারি, ২০১৮ । রবিবার: আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষা সমাবেশে প্রধানমন্ত্রী প্রধান অতিথির বক্তৃতা প্রদানকালে বলেন, “শিক্ষিত জাতি ছাড়া একটা দেশে উন্নয়ন সম্ভব নয়। মেধাশুন্য দেশ এগিয়ে যেতে পারে না।”
এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বরেন, মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ে স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে গড়তে জাতির পিতা মাত্র কয়েক বছর সময় পেয়েছিলেন। তিনি তখনই প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করেছিলেন। তিনি নারী শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে তাদের শিক্ষাও অবৈতনিক করেছিলেন।
আমরা জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করেই কাজ করেই কাজ করে যাচ্ছি। প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েঝে। শিক্ষার প্রসারে আমরা বহুমূখী ব্যবস্থা নিয়েছি।

Leave a Comment