৮ই ফেব্রুয়ারী মামলার রায়কে ঘিরে যত উত্তেজনা Reviewed by Momizat on . ০৪ ফেব্রুয়ারি, ২০১৮ । রবিবার: আগামী ৮ই ফেব্রুয়ারী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদ জিয়ার মামলার রায় নিয়ে উত্তপ্ত সারাদেশ। একাধিক ক’টনৈতিক সূত্র জানিয়েছে, আন্তর্জাত ০৪ ফেব্রুয়ারি, ২০১৮ । রবিবার: আগামী ৮ই ফেব্রুয়ারী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদ জিয়ার মামলার রায় নিয়ে উত্তপ্ত সারাদেশ। একাধিক ক’টনৈতিক সূত্র জানিয়েছে, আন্তর্জাত Rating: 0
You Are Here: Home » রাজনীতি » ৮ই ফেব্রুয়ারী মামলার রায়কে ঘিরে যত উত্তেজনা

৮ই ফেব্রুয়ারী মামলার রায়কে ঘিরে যত উত্তেজনা

০৪ ফেব্রুয়ারি, ২০১৮ । রবিবার: আগামী ৮ই ফেব্রুয়ারী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদ জিয়ার মামলার রায় নিয়ে উত্তপ্ত সারাদেশ। একাধিক ক’টনৈতিক সূত্র জানিয়েছে, আন্তর্জাতিক মহল মনে করছে মামলার রায়টি বাংলাদেশের রাজনীতির একটা টার্নিং পয়েন্ট হতে পারে। মামলার রায় কী হয় এবং রায়কে ঘিরে কী পরিস্থিতি দাঁড়ায় তা নিয়ে আন্তর্জাতিক মহলের ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে। রায় সংক্রান্ত বিষয় এবং রাজনৈতিক পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে আন্তর্জাতিক মহল।
জানা যায় মামলার দিন ঢাকার সঙ্গে বাস, রেল, লঞ্চসহ সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেয়া হবে। রাজধানী ঢাকায় আসার প্রবেশপথ নারায়নগঞ্জ, গাজীপুর-টঙ্গী, সাভার-আশুলিয় ও কেরানীগঞ্জের রাস্তায় যানবাহন চলাচল বন্ধের জন্য বসানো হবে পুলিশের চেকপোস্ট। পরিবহন ও লঞ্চ পরিবহন মালিক-সমিতিও ওইদিন তাদের যানবাহন চলাচল বন্ধ রাখবে এমন কথা জানিয়েছে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের।
ওইদিন আদালতে যাতায়াতের সময় একমাত্র আইনজীবী ছাড়া অন্য কাউকেই গাড়িবহর কোথাও বিএনপি ও তার ২০ দলীয় জোটের নেতাকর্মীদের রাজপথে দাঁড়তেই দেবে না-এমন পরিকল্পনা গ্রহণ করেছে পুলিশ। পুলিশ সদর দপ্তর সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে আরো লিখেছেন, বেগম খালেদা জিয়ার রায় ঘোষণার দিন রাজধানী ঢাকাসহ দেশব্যাপী নাশকতা, নৈরাজ্য সৃষ্টি করতে পারে এমন আশঙ্কার তথ্যের ভিত্তিতে নজিরবিহীন নিচ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করতে যাচ্ছে পুলিশ প্রশাসন। রায়কে ঘিরে কোন ধরণের নাশকতা ও নৈরাজ্য সৃষ্টি করার আশঙ্কায় সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হবে পুলিশ, র‌্যাব, ডিবি, দাঙ্গা পুলিশ, দেশব্যাপী পরিকল্পিতভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর অগেই কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ডাইরেক্ট এ্যাকশনে যাওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

Leave a Comment