আজ থেকে শুরু হল “পাসপোর্ট সেব সপ্তাহ-২০১৮” Reviewed by Momizat on . ০৩ ফেব্রুয়ারি, ২০১৮ । শনিবার: আজ থেকে শুরু হল “পাসপোর্ট সেব সপ্তাহ-২০১৮”। এবারের পাসপোর্ট সপ্তাহের প্রতিপাদ্য “পাসপোর্ট নাগরিক অধিকার, নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার ০৩ ফেব্রুয়ারি, ২০১৮ । শনিবার: আজ থেকে শুরু হল “পাসপোর্ট সেব সপ্তাহ-২০১৮”। এবারের পাসপোর্ট সপ্তাহের প্রতিপাদ্য “পাসপোর্ট নাগরিক অধিকার, নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার Rating: 0
You Are Here: Home » জাতীয় » আজ থেকে শুরু হল “পাসপোর্ট সেব সপ্তাহ-২০১৮”

আজ থেকে শুরু হল “পাসপোর্ট সেব সপ্তাহ-২০১৮”

০৩ ফেব্রুয়ারি, ২০১৮ । শনিবার: আজ থেকে শুরু হল “পাসপোর্ট সেব সপ্তাহ-২০১৮”। এবারের পাসপোর্ট সপ্তাহের প্রতিপাদ্য “পাসপোর্ট নাগরিক অধিকার, নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার”। এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ সকাল ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু অন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানের আয়োজন করা হয় । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান খাঁন কামাল।
‘পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮’ উদ্যাপন উপলক্ষে মাননীয় রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী প্রদান করেন। মহামান্য রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, ‘সেবা প্রত্যাশীরা যাতে নির্বিঘেœ ও দ্রুততম সময়ে পাসপোর্ট ও ভিসা পায় তা নিশ্চিত করতে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরসহ সংশ্লিষ্ট সবাইকে সচেষ্ট থাকতে হবে। আর এটা করতে পারলে এবারের পাসপোর্ট সেবা সপ্তাহের প্রতিপাদ্য যথার্থ হবে।’
প্রধানমন্ত্রী তার বাণীতে বলেন, তার সরকার ২০১০ সালে মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) এবং মেশিন রিডেবল ভিসা (এমআরভি) প্রবর্তন করে। ফলে বহির্বিশ্বে বাংলাদেশের পাসপোর্ট ও ভিসার গ্রহণযোগ্যতা বৃদ্ধি পেয়েছে এবং বাংলাদেশি জনগণের বিদেশ ভ্রমণ সহজতর হয়েছে। তিনি আরো বলেন, এ পর্যন্ত ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর প্রায় ২ কোটি মেশিন রিডেবল পাসপোর্ট ও ৬ লাক মেশিস রিডেবল ভিসা প্রদান করেছে।
প্রধানমন্ত্রী আরও বলেন, সরকার অচিরেই ই-পাসপোর্ট প্রবর্তন করতে যাচ্ছে। প্রবাসী বাংলাদেশিরা কাঙ্খিত সময়ের মধ্যেই পাসপোর্ট হাতে পাচ্ছেন।

Leave a Comment