ঘুর্ণিঝড় “ফেহি”-র আঘাতে তন্ডভন্ড নিউজিল্যান্ডের পশ্চিম উপকূল Reviewed by Momizat on . ০২ ফেব্রুয়ারি, ২০১৮ । শুক্রবার (নিউজিল্যান্ড): নিউজিল্যান্ডের পশ্চিম উপক’লে আঘাত হানল ঘুর্ণিঝড় “ফেহি”। এসময় বাতাসের গতিবেগ হয় প্রায় ৮০-১০০ কি.মি. পর্যন্ত। সর্বশ ০২ ফেব্রুয়ারি, ২০১৮ । শুক্রবার (নিউজিল্যান্ড): নিউজিল্যান্ডের পশ্চিম উপক’লে আঘাত হানল ঘুর্ণিঝড় “ফেহি”। এসময় বাতাসের গতিবেগ হয় প্রায় ৮০-১০০ কি.মি. পর্যন্ত। সর্বশ Rating: 0
You Are Here: Home » আন্তর্জাতিক » ঘুর্ণিঝড় “ফেহি”-র আঘাতে তন্ডভন্ড নিউজিল্যান্ডের পশ্চিম উপকূল

ঘুর্ণিঝড় “ফেহি”-র আঘাতে তন্ডভন্ড নিউজিল্যান্ডের পশ্চিম উপকূল

০২ ফেব্রুয়ারি, ২০১৮ । শুক্রবার (নিউজিল্যান্ড): নিউজিল্যান্ডের পশ্চিম উপক’লে আঘাত হানল ঘুর্ণিঝড় “ফেহি”। এসময় বাতাসের গতিবেগ হয় প্রায় ৮০-১০০ কি.মি. পর্যন্ত। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে ৬০০-রও বেশি পর্যটক আটকা পড়েছেন। পুরো এলাকা জুড়ে ঘুর্ণিঝড়ের তান্ডব পরিলক্ষিত হয়। এসময় রাস্তাঘাট, বিদ্যুৎ সংযোগ সহ যোগযোগ ব্যবস্থা প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়ে।
তাছাড়া প্রচন্ড বৃষ্টিপাতের ফলে সৃষ্ট বন্যায় ডুনেডিন ও বুলের শহর অধিকাংশ প্লাবিত হয়েছে। প্রয়োজন ছাড়া অধিবাসীদের ঘরের বাইরে না যাওয়ার জন্য বলেছেন কর্তৃপক্ষ। অপরদিকে সকল প্রকার বিমান চলাচল স্থাগিত রাখা হয়েছে নেলসন শহরে। দুর্যোগ মোকাবিলা কমিটি এখন পর্যন্ত ৫০ জনকে উদ্ধার করতে পেরেছেন।
আবহাওয়াবিদরা বলেছেন, সাইক্লোনটি দক্ষিণ-পূর্বাঞ্চলের দিকে সরে যাচ্ছে। এর প্রভাবে বজায় থাকবে ঝড়ো হাওয়াসহ ভারী বৃষ্টি।

Leave a Comment