পদত্যাগ করলেন জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা Reviewed by Momizat on . ০২ ফেব্রুয়ারি, ২০১৮ । শুক্রবার: আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ও ভারপ্রাাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা আজ (শুক্রবার) সন্ধ্যা সাড়ে সাতটায় রাষ্ট্রপতি আবদু ০২ ফেব্রুয়ারি, ২০১৮ । শুক্রবার: আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ও ভারপ্রাাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা আজ (শুক্রবার) সন্ধ্যা সাড়ে সাতটায় রাষ্ট্রপতি আবদু Rating: 0
You Are Here: Home » জাতীয় » পদত্যাগ করলেন জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা

পদত্যাগ করলেন জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা

০২ ফেব্রুয়ারি, ২০১৮ । শুক্রবার: আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ও ভারপ্রাাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা আজ (শুক্রবার) সন্ধ্যা সাড়ে সাতটায় রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পদত্যাগ পাঠিয়েছেন। বঙ্গভবনের কর্মকর্তারা পদত্যাগপত্রটি গ্রহণ করেছেন বলে জানা গেছে। এ বিষয়ে জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম যুগান্তরকে বলেন, তিনি পদত্যাগ করেছেন বলে শুনেছি।
এর আগে আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন প্রধান বিচারপতি পদে নিয়োগ পান। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শুক্রবার দুপুরে তার নিয়োগাদেশে স্বাক্ষর করেছেন বলে জানিয়েছেন বঙ্গভবনের মুখপাত্র মো. জয়নাল আবেদীন। গণমাধ্যমকে তিনি বলেন, শনিবার সন্ধ্যা ৭টায় নতুন প্রধান বিচারপতিকে শপথ পড়াবেন রাষ্ট্রপতি।
গত বছরের ১০ নভেম্বর সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগের পর থেকে পদটি শূন্য হয়ে রয়েছে। এর আগে অক্টোবরে অসুস্থতাজনিত কারণে তিনি ছুটি নেন। ওই সময় থেকে বর্তমান পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা। প্রসঙ্গত, চলতি বছরের ১০ নভেম্বর আপিল বিভাগের বর্তমান জ্যেষ্ঠ বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞার অবসরে যাওয়ার কথা ছিল।

Leave a Comment