পেনশন নিয়ে ভাবনা আর না, এখন থেকে পেনশনের টাকা সরাসরি অ্যাকাউন্টে পৌছে যাবে Reviewed by Momizat on . ০২ ফেব্রুয়ারি, ২০১৮ । শুক্রবার: ইএফটি কার্যক্রম চালু করলেন অর্থমন্ত্রী। শুরুতে এ সুবিধা পাবেন প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ের (সিএও, অর্থ) আওতায় থাকা অব ০২ ফেব্রুয়ারি, ২০১৮ । শুক্রবার: ইএফটি কার্যক্রম চালু করলেন অর্থমন্ত্রী। শুরুতে এ সুবিধা পাবেন প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ের (সিএও, অর্থ) আওতায় থাকা অব Rating: 0
You Are Here: Home » অর্থনীতি » পেনশন নিয়ে ভাবনা আর না, এখন থেকে পেনশনের টাকা সরাসরি অ্যাকাউন্টে পৌছে যাবে

পেনশন নিয়ে ভাবনা আর না, এখন থেকে পেনশনের টাকা সরাসরি অ্যাকাউন্টে পৌছে যাবে

০২ ফেব্রুয়ারি, ২০১৮ । শুক্রবার: ইএফটি কার্যক্রম চালু করলেন অর্থমন্ত্রী। শুরুতে এ সুবিধা পাবেন প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তার কার্যালয়ের (সিএও, অর্থ) আওতায় থাকা অবসরপ্রাপ্তরা।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশের সব মানুষ যাতে পেনশনে অন্তর্ভুক্ত হয়, সে ব্যবস্থা করছে সরকার। শুধু সরকারি চাকরিজীবীরা নয়, সব নাগরিকই পেনশন পাবেন। এ বিষয়ে আগামী বাজেটে জাতীয় পেনশন সিস্টেমের একটা রূপরেখা ঘোষণা করা হবে। গতকাল (বৃহস্পতিবার) সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ের সভাকক্ষে এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান। অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পেনশনের অর্থ বিতরণের অনলাইন কার্যক্রম কর্মসূচির উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অর্থমন্ত্রী বলেন, দেশে এখন ৬ লাখ ৯৭ হাজার ২১২ জন পেনশন সুবিধা ভোগ করছেন। তারা সবাই সরকারি কর্মকর্তা-কর্মচারী। এখন থেকে পেনশনের টাকা সংশ্লিষ্টদের অ্যাকাউন্টে চলে যাবে। একই সঙ্গে সে তথ্য মোবাইলে ক্ষুদেবার্তায় চলে যাবে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।
এর আগে গত সোমবার অর্থমন্ত্রী বলেন, চলতি ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে সবার জন্য পেনশনের কথা বলা হলেও তা বিস্তারিত ছিল না। আগামী বাজেটে তা বিস্তারিত আকারে আসবে। তিনি ওইদিন আগামী বাজেটের আকার সম্পর্কেও তথ্য দেন। আবুল মাল আবদুল মুহিত বলেন, আগামী বাজেটের আকার ৪ লাখ ৬৮ হাজার কোটি টাকা হতে পারে। আমার স্বপ্ন ছিল পাঁচ লাখ কোটি টাকা দেওয়ার, কিন্তু এখন তা সম্ভব নয়।

Leave a Comment