ড্রোন সহ আটক এক মার্কিন নাগরিক Reviewed by Momizat on . মার্ক রুমাম কুটারোস্তি (২১) নামের মাকিন যুক্তরাষ্ট্রের নাগরিককে ড্রোনসহ আটক করা হয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে। সোমবার দিবাগত রাতে প্রায় পৌনে দ মার্ক রুমাম কুটারোস্তি (২১) নামের মাকিন যুক্তরাষ্ট্রের নাগরিককে ড্রোনসহ আটক করা হয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে। সোমবার দিবাগত রাতে প্রায় পৌনে দ Rating: 0
You Are Here: Home » জাতীয় » ড্রোন সহ আটক এক মার্কিন নাগরিক

ড্রোন সহ আটক এক মার্কিন নাগরিক

মার্ক রুমাম কুটারোস্তি (২১) নামের মাকিন যুক্তরাষ্ট্রের নাগরিককে ড্রোনসহ আটক করা হয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে। সোমবার দিবাগত রাতে প্রায় পৌনে দুইটার দিকে বিমান বন্দরের বোর্ডিং লাউঞ্জ থেকে তাঁকে আটক করে শুল্ক গোয়েন্দারা।
গোয়েন্দাদের দাবি, মার্কের কাছ থেকে উদ্ধার করা ড্রোনটি উচ্চ ক্ষমতাসম্পন্ন। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচারক মইনুল খান বলেন, জব্দ করা ড্রোনটি নিয়ে ২৬ জানুয়ারি এমিরেটস এয়ারওয়েজে করে বাংলাদেশে আসেন। তবে ড্রোন আনার কোন ঘোষণাই তিনি দেননি। চারদিন অবস্থান করে ড্রোনটি নিয়ে গতকাল সোমবার দিবাগত রাতে ঢাকা ছাড়ছিলেন। মার্ক রুমামের চায়না সাউদার্ন এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে চীনের গুয়াংগু হয়ে যুক্তরাষ্ট্রে ফেরার কথা ছিল। এসময় গোপন সংবাদ পেয়ে রুমামের ড্রোনটি জব্দ করেন শুল্ক গোয়েন্দারা।
মইনুল খান বলেন, মার্কের ড্রোনটিতে নয়টি ক্যামেরা রয়েছে। এই ড্রোন উড়িয়ে বাংলাদেশের বিভিন্ন স্থানের স্থিরচিত্র ও ভিডিও করেছেন তিনি। ড্রোন আমদানি-নিয়ন্ত্রিত পণ্য। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ও প্রয়োজনীয় দলিলাদি না থাকায় এবং দেশের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় ড্রোনটি আটক করা হয়। এই ড্রোনের মেমোরি কার্ড পরীক্ষা করে দেখা হচ্ছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Comment