মৃত্যু থেকে ফিরেছেন যেসব তারকা Reviewed by Momizat on . বিনোদন ডেস্ক : মৃত্যু অবধারিত সত্য। যার জন্ম আছে, তার মৃত্যুও আছে। এইটাই স্বাভাবিক। মৃত্যুর সঙ্গে লড়াই করে জেতার সাধ্য মানুষের নেই। তবে ভাগ্যে সহায় হলে এবং মনের বিনোদন ডেস্ক : মৃত্যু অবধারিত সত্য। যার জন্ম আছে, তার মৃত্যুও আছে। এইটাই স্বাভাবিক। মৃত্যুর সঙ্গে লড়াই করে জেতার সাধ্য মানুষের নেই। তবে ভাগ্যে সহায় হলে এবং মনের Rating:
You Are Here: Home » বিনোদন » মৃত্যু থেকে ফিরেছেন যেসব তারকা

মৃত্যু থেকে ফিরেছেন যেসব তারকা

বিনোদন ডেস্ক : মৃত্যু অবধারিত সত্য। যার জন্ম আছে, তার মৃত্যুও আছে। এইটাই স্বাভাবিক। মৃত্যুর সঙ্গে লড়াই করে জেতার সাধ্য মানুষের নেই। তবে ভাগ্যে সহায় হলে এবং মনের জোর থাকলে অনেক সময় অবধারিত মৃত্যুর মুখ থেকেও ফিরে আসে মানুষ। চলচ্চিত্র জগতেও আছেন এমন কিছু তারকা। যারা মরণব্যাধিতে আক্রান্ত হয়ে বা ভয়াবহ দুর্ঘটনার স্বীকার হয়েও ফিরে এসেছেন মৃত্যুর মুখ থেকে।

মনীষা কৈরালা: ‘মন’ ‘বম্বে’এবং ‘দিল সে’র মতো জনপ্রিয় সব ছবির নায়িকা মনীষা কৈরালা। এক সময় বলিউডের প্রথম সারির অভিনেত্রী ছিলেন তিনি। ২০১২ সালে জরায়ুর ক্যানসারে আক্রান্ত হয়ে পড়েন মিষ্টি হাসির এই নায়িকা। যার কারণে অনেকটা দূরে সরে পড়তে বাধ্য হন রূপালী পর্দা থেকে। দীর্ঘ চিকিৎসার পর এখন তিনি ক্যানসার মুক্ত।

লিজা রে: আশির দশকের শেষ দিকের বলিউডের পর্দা কাঁপানো জনপ্রিয় অভিনেত্রী লিজা রে। ২০০৯ সালে তিনি আক্রান্ত হয়ে পড়েন ‘মালটিপল মায়োলেমা’য়। এর পরও বেশ কিছু ডকুমেন্টরি ছবি করেছিলেন তিনি এই মরণব্যাধি নিয়েই নিয়ে। এক বছর পর নিজেকে ‘সুস্থ’ বলে ঘোষণা করেন এই অভিনেত্রী।

অনুরাগ বসু: ২০০৪ সালে ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন রণবীর কাপুরের ‘বরফি’ ছবির পরিচালক অনুরাগ বসু। চিকিৎসকেরা জানিয়েছিলেন, তাঁর বাঁচার আশা ছিল ৫০ শতাংশ। কিন্তু মরণব্যাধিকে জয় করে কেমোথেরাপি চলার সময়েই লিখেছিলেন ‘লাইফ ইন এ মেট্রো’ এবং ‘গ্যাংস্টার’ ছবির চিত্রনাট্য। এখন তিনিও সম্পূর্ণ সুস্থ।

অভিনেত্রী মুমতাজ: সুনিপূণ অভিনয় দক্ষতা দিয়ে এক সময় শাসন করেছেন বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি। ২০০২ সালে স্তন ক্যানসারে আক্রান্ত হন এই নায়িকা। মুমতাজের বয়স তখন ৫৪। ছয় বার কেমোথেরাপি এবং ৩৫ বার রেডিয়েশন নেয়ার পরেও নায়িকা বলেছিলেন ‘আমি সহজে হার মানব না।’ সত্যি হার মানেননি তিনি। দীর্ঘ চিকিৎসার পরে সুস্থ হয়ে ফিরে আসেন মুমতাজ।

অমিতাভ বচ্চন: সময়টা ২৬ জুলাই ১৯৮২। বেঙ্গালুরুতে মনমোহন দেশাইয়ের ‘কুলি’ ছবির শুটিং করার সময় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। ব্রিচ ক্যান্ডি হাসপাতালে একই দিনে দুইবার অস্ত্রোপচার হয় তাঁর। শেষ পর্যন্ত ২ আগস্ট হাসপাতাল থেকে ছাড়া পান শাহেনশাহ। প্রায় মৃত্যুর মুখ থেকে ফিরে ওই দিন কার্যত ‘নবজন্ম’হয়েছিল তাঁর।

ঋত্বিক রোশন: ২০১৩ সালের জুলাই মাস। খবর মেলে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বলিউডের হার্টথ্রব অভিনেতা ঋত্বিক রোশন। চিকিৎসকেরা জানান, মস্তিষ্কে রক্ত জমাট বেধে গেছে অনস্ক্রিন ‘সুপারহিরো’র। পরের মাসেই ‘ক্রিশ থ্রি’ছবির প্রচারণার কাজ। সবাইকে চমকে দিয়ে ছবির প্রচারে নেমে পড়েন অভিনেতা। বলেন, ‘অস্ত্রোপচার তো মাথায় হয়েছে, মনের জোর একই আছে।’

শাহরুখ খান: বলিউড বাদশাহ শাহরুখ খানকে এক সময় ‘কিং অফ সার্জারি’ও বলা হত। কারণ হচ্ছে, গত ২৫ বছরের মধ্যে আট বার অস্ত্রোপচার হয়েছে তার। দেখলে বোঝা যাবে? বলিউডের স্পট লাইটে এখনও তিনি বাদশা।

নতুনখবর/সোআ

Leave a Comment