ক্রাচের কর্নেল’-এর ১৭তম প্রদর্শনী Reviewed by Momizat on . বিনোদন ডেস্ক : ঢাকা ও ঢাকার বাইরে নিয়মিত মঞ্চস্থ হচ্ছে দর্শকনন্দিত মঞ্চনাটক ‘ক্রাচের কর্নেল’। আগামীকাল আবার মঞ্চে আসছে নাটকটি। মহিলা সমিতির মঞ্চে সন্ধ্যা ৭টায় বিনোদন ডেস্ক : ঢাকা ও ঢাকার বাইরে নিয়মিত মঞ্চস্থ হচ্ছে দর্শকনন্দিত মঞ্চনাটক ‘ক্রাচের কর্নেল’। আগামীকাল আবার মঞ্চে আসছে নাটকটি। মহিলা সমিতির মঞ্চে সন্ধ্যা ৭টায় Rating:
You Are Here: Home » বিনোদন » ক্রাচের কর্নেল’-এর ১৭তম প্রদর্শনী

ক্রাচের কর্নেল’-এর ১৭তম প্রদর্শনী

বিনোদন ডেস্ক : ঢাকা ও ঢাকার বাইরে নিয়মিত মঞ্চস্থ হচ্ছে দর্শকনন্দিত মঞ্চনাটক ‘ক্রাচের কর্নেল’। আগামীকাল আবার মঞ্চে আসছে নাটকটি। মহিলা সমিতির মঞ্চে সন্ধ্যা ৭টায় আয়োজন করা হয়েছে নাটকটির ১৭তম প্রদর্শনী। শাহাদুজ্জামানের উপন্যাস থেকে নাটকটির নাট্যরূপ দিয়েছেন সৌম্য সরকার ও সামিনা লুত্ফা নিত্রা।

নির্দেশনা দিয়েছেন মোহাম্মদ আলী হায়দার। একটি নাটকের দল এত এত দুঃখ, কান্না, সাহসের গল্প থেকে বলতে শুরু করে এক কর্নেলের গল্প। এক বা একাধিক স্বপ্নবাজ, পাগল, মৃত্যুর নেশায় পাওয়া মানুষদের গল্প। একটি সময় ও দুঃসময়ের গল্প। একটি স্থানের ও কালের গল্প হয়েও যেটি কেবল একটি স্থানের ও কালের গল্প মাত্র নয়।

লোকে বলবে ‘ঐতিহাসিক গল্প’, কিন্তু যারা জানে ইতিহাস মানুষের হাতে রচিত হয় অনেক সময় কিছু মানুষের প্রয়োজনে, যে মানুষগুলো ক্ষমতাধর তাদের কাছে ইতিহাস একটি জটিল বিষয়, আর যেহেতু সময়ের বদলে ইতিহাসের ব্যাখ্যা বদল হয়! নাটকের দলটি তাই তাদের গল্প তাদের মতো করে বেছে নেয় আর তাদের মতো করে বোঝানোর চেষ্টা করে। কিন্তু এই দলটি যেহেতু সমকালের অংশ তাই তারাও সঙ্কটমুক্ত নয়। তাদের সঙ্কট তারা এখনও নায়ক খুঁজে পায়নি, তারা আবার এমন এক দেশের গল্প বলে, যে দেশটিও নায়ক খুঁজে পায়নি। কিন্তু নায়ক কেন লাগবে? বোকার প্রশ্ন! নায়ক ছাড়া চলবে কেন?

নতুনখবর/সোআ

Leave a Comment