ইবিতে ভর্তি আবেদন শুরু ১৫ অক্টোবর Reviewed by Momizat on . নিজস্ব প্রতিবেদক : ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন আগামীকাল ১৫ অক্টোবর থেকে শুরু হবে। শেষ হব নিজস্ব প্রতিবেদক : ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন আগামীকাল ১৫ অক্টোবর থেকে শুরু হবে। শেষ হব Rating:
You Are Here: Home » জাতীয় » ইবিতে ভর্তি আবেদন শুরু ১৫ অক্টোবর

ইবিতে ভর্তি আবেদন শুরু ১৫ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক : ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার আবেদন আগামীকাল ১৫ অক্টোবর থেকে শুরু হবে। শেষ হবে ১০ নভেম্বর। শনিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বছর বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদের আটটি ইউনিটের অধীন ৩৩ টি বিভাগে ভর্তি পরীক্ষা হবে। ১৬ নভেম্বর থেকে ২৪ নভেম্বর তারিখের মধ্যে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রবেশপত্র ইস্যু করতে হবে। ভর্তি পরীক্ষা ২৫ নভেম্বর থেকে ২৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। পরীক্ষায় প্রতিটি ইউনিটের ফরমের মূল্য পাঁচশ টাকা নির্ধারণ করা হয়েছে। আবেদন পত্র ও ফরমের মূল্য ডাচ্ বাংলা ব্যাংকের মাধ্যেমে সম্পন্ন করতে হবে। এ বছর ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভুক্ত ছয়টি বিভাগের আসন সংখ্যা ৪৫ থেকে পাঁচটি বৃদ্ধি করে ৫০টি করা হয়েছে। উপজাতি ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় শিক্ষার্থীদের আসন সংখ্যা ১০টি থেকে পাঁচটি বৃদ্ধি করে ১৫টি করা হয়েছে। এছাড়াও এ বছর থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রথম মাইনাস মার্কিং পদ্ধতি চালু হচ্ছে। প্রতিটি ভুল উত্তরের জন্য শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বর থেকে ০.২৫ নম্বর কাটা হবে।

নতুনখবর/সোআ

Leave a Comment