উঠে দাঁড়ানোর শেষ চেষ্টা Reviewed by Momizat on . খেলাধূলা ডেস্ক : সবশেষ ঘরের মাঠে পেরুর সঙ্গে গোলশূন্য ড্র করায় রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়াটা আরও কঠিন হলো আর্জেন্টিনার। এই ড্রয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছ খেলাধূলা ডেস্ক : সবশেষ ঘরের মাঠে পেরুর সঙ্গে গোলশূন্য ড্র করায় রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়াটা আরও কঠিন হলো আর্জেন্টিনার। এই ড্রয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছ Rating:
You Are Here: Home » খেলাধুলা » উঠে দাঁড়ানোর শেষ চেষ্টা

উঠে দাঁড়ানোর শেষ চেষ্টা

খেলাধূলা ডেস্ক : সবশেষ ঘরের মাঠে পেরুর সঙ্গে গোলশূন্য ড্র করায় রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেওয়াটা আরও কঠিন হলো আর্জেন্টিনার। এই ড্রয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে ছয় নম্বরে নেমে গেল হোর্হে সাম্পাওলির দল। তবে এখনো শেষ হয়ে যায়নি আশা।

ভোরে ইকুয়েডরের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নামছে মেসিরা। বাংলাদেশ সময় সকাল ৫.৩০টায় শুরু হবে ইকুয়েডর-আর্জেন্টিনা ম্যাচটি। সরাসরি দেখাবে সনি টেন-থ্রি। এই ম্যাচে জয়ের পাশাপাশি তাকিয়ে থাকতে হবে শেষ রাউন্ডের পেরু-কলম্বিয়া, ব্রাজিল-চিলি, প্যারাগুয়ে-ভেনেজুয়েলা এবং উরুগুয়ে-বলিভিয়া ম্যাচগুলোর দিকে।

কঠিন সমীকরণ মিলিয়েই বিশ্বকাপে যেতে হবে মেসিদের-

এক. আর্জেন্টিনা ইকুয়েডরের বিপক্ষে জয় পেলে আর চিলি যদি ব্রাজিলের সঙ্গে ড্র করে তবে পেরু-কলম্বিয়ার ম্যাচের ফলাফল যা-ই হোক না কেন আর্জেন্টিনা সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেবে।

দুই. চিলি যদি ব্রাজিলের কাছে হেরে যায় এবং আর্জেন্টিনা ইকুয়েডরের বিপক্ষে জয় পায় তবে কোনো হিসেব ছাড়াই আকাশী-নীলরা সরাসরি বিশ্বকাপে জায়গা করে নেবে।

তিন. আর্জেন্টিনা যদি ইকুয়েডরের সঙ্গে ড্র করে এবং কলম্বিয়ার কাছে পেরু হেরে যায় তবে মেসির দল কমপক্ষে প্লে-অফে ওশেনিয়ার দল নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার সুযোগ পাবে।

চার. আর্জেন্টিনা যদি ড্র করে এবং প্যারাগুয়ে জয় পায় ভেনেজুয়েলার বিপক্ষে তবে আর্জেন্টিনার সমীকরণ কঠিন হয়ে যাবে। এমন পরিস্থিতিতে চিলি জয় পেলে এবং পেরু-কলম্বিয়া ম্যাচ ড্র হলে বাদ পড়বে আর্জেন্টিনা।

একইদিন ব্রাজিলের মুখোমুখি হবে চিলি। এই ম্যাচটিও ৫.৩০টায় শুরু হবে। দেখাবে সনি টেন-টু। ব্রাজিলের নো চিন্তা। কারণ বহু আগেই রাশিয়ার টিকিট হাতে পেয়েছে নেইমাররা। বাছাইপর্বের নাম্বার ওয়ান দল ব্রাজিলের পয়েন্ট ৩৮। দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের পয়েন্ট ২৮। ২৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে চিলি।

কলম্বিয়ার পয়েন্টও ২৬, তাদের গোল পার্থক্যও সমান, তবে কম গোল করায় পিছিয়ে কলম্বিয়া। পঞ্চম স্থানে থাকা পেরুর পয়েন্ট ২৫। আর্জেন্টিনার পয়েন্টও পেরুর সমান ২৫। কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে সাম্পাওলির দল।

সময়সূচিতে একনজর:

ইকুয়েডর-আর্জেন্টিনা
বুধবার ভোর ৫.৩০টা
সরাসরি: সনি টেন-থ্রি

ব্রাজিল-চিলি
বুধবার ভোর ৫.৩০টা
সরাসরি: সনি টেন-টু।

 

নতুনখবর/সোআ

Leave a Comment