‘অবিশ্বাস্য’ লুইসেও জিতলো না ওয়েস্ট ইন্ডিজ Reviewed by Momizat on . খেলাধূলা ডেস্ক : বুধবার লন্ডনের কেনিংটন ওভালে রানের বন্যা বয়ে গেল। উপভোগ্য এ ম্যাচে বৃষ্টি আইনে ৬ রানে জিতেছে ইংল্যান্ড। ম্যাচটা অনেক দিন মনে রাখবেন ক্রিকেট অনু খেলাধূলা ডেস্ক : বুধবার লন্ডনের কেনিংটন ওভালে রানের বন্যা বয়ে গেল। উপভোগ্য এ ম্যাচে বৃষ্টি আইনে ৬ রানে জিতেছে ইংল্যান্ড। ম্যাচটা অনেক দিন মনে রাখবেন ক্রিকেট অনু Rating:
You Are Here: Home » খেলাধুলা » ‘অবিশ্বাস্য’ লুইসেও জিতলো না ওয়েস্ট ইন্ডিজ

‘অবিশ্বাস্য’ লুইসেও জিতলো না ওয়েস্ট ইন্ডিজ

খেলাধূলা ডেস্ক : বুধবার লন্ডনের কেনিংটন ওভালে রানের বন্যা বয়ে গেল। উপভোগ্য এ ম্যাচে বৃষ্টি আইনে ৬ রানে জিতেছে ইংল্যান্ড। ম্যাচটা অনেক দিন মনে রাখবেন ক্রিকেট অনুরাগীরা।বিশেষ করে এভিন লুইসের বিধ্বংসী ব্যাটিং।

১৩০ বলে ১৭৬ রান করার পর তাকে মাঠ ছাড়তে হয়েছে বলের আঘাতে।নইলে ওয়ানডে ক্রিকেটের সাত নম্বর ডাবল সেঞ্চুরিটা হয়েই যেত এদিন। যা ইংল্যান্ডের মাটিতে প্রথম। প্রথম হতে পারতো লুইসেরও। কিন্তু তার কোনটাই হয়নি।

১৭৬ রান পর পর ডাবল সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন লুইস। কিন্তু ভাগ্যটা নেহাত মন্দ ছিল তার। ইংলিশ বোলার জেইকের বল সরাসরি আঘাত হাতে লুইসের পায়ে। সঙ্গে সঙ্গে বসে পড়েন তিনি। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পরও কোনো কাজ হয়নি। অবশেষে স্ট্রেচারে শুয়ে মাঠ ছাড়তে হয় লুইসকে।

ডাবল সেঞ্চুরি হয়ে গেলে সেটা হতো অন্যরকম রেকর্ড। তবে ১৭৬ রান করেও অসাধারণ এক রেকর্ড গড়লেন লুইস। আহত হয়ে ফিরে যাবার আগে ওয়ানডে ক্রিকেটে এটাই কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের ইনিংস।

মাত্র ৩৩ রানে নেই ৩ উইকেট। সেখান থেকে ওয়েস্ট ইন্ডিজের স্কোর গিয়ে দাঁড়ায় ৫ উইকেটে ৩৫৬। অধিনায়ক হোল্ডার ৬২ বলে ৭৭ ও পাওয়েল ১৫ বলে ২৮ রান করেন।

তবে এত বড় স্কোর করেও জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ওভালে বৃষ্টি হওয়ায় ম্যাচ গড়ায় ডার্ক লুইস মেথডে। ইংল্যান্ডের সামনে নতুন টার্গেট দাঁড়ায় ৩১.১ ওভারে ২৫৩।

দুই ওপেনার জেসন রয়, বেয়ারস্টো এবং বাটলার ও মঈন আলীর বিধ্বংসী ব্যাটিংয়ে দারুণ জয় তুলে নেয় ইংল্যান্ড। ম্যাচ জিতে নেয় ৬ রানে। জেসন রয় ৬৬, বেয়ারস্টো ৩৯, বাটলার অপরাজিত ৪৩ ও মঈন অপরাজিত ৪৮ রান করেন।

এই জয়ের ফলে পাঁচ ম্যাচ সিরিজ (দুই ম্যাচ হাতে রেখেই) জিতে নেয় ইংল্যান্ড ( ৩-০)।

নতুনখবর/সোআ

Leave a Comment