বানভাসি মানুষের কষ্ট লাঘবে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী Reviewed by Momizat on . নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে চলমান বন্যা পরিস্থিতি প্রসঙ্গে বলেছেন, এসব প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই এদেশের জনগণের বসবাস। কিভাবে এই দুর্য নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে চলমান বন্যা পরিস্থিতি প্রসঙ্গে বলেছেন, এসব প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই এদেশের জনগণের বসবাস। কিভাবে এই দুর্য Rating:
You Are Here: Home » জাতীয় » বানভাসি মানুষের কষ্ট লাঘবে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী

বানভাসি মানুষের কষ্ট লাঘবে সরকার কাজ করছে : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে চলমান বন্যা পরিস্থিতি প্রসঙ্গে বলেছেন, এসব প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই এদেশের জনগণের বসবাস। কিভাবে এই দুর্যোগ মোকাবিলা করতে হয় তাও আমরা শিখে গেছি। প্রশাসন, প্রতিরক্ষা বাহিনীর সদস্যবৃন্দ এবং তার দল আওয়ামী লীগের নেতা-কর্মীবৃন্দ বানভাসি মানুষের কষ্ট লাঘবে কাজ করে যাচ্ছে। জাপানের বিদায়ী রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবে গতকাল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত্ করতে গেলে তিনি এ কথা বলেন। রাষ্ট্রদূত মাসাকো ওয়াতানোবে বলেন, বাংলাদেশের উন্নয়নে জাপানের সহায়তা অব্যাহত থাকবে। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিং করেন।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের কয়েকটি মেগা প্রকল্পে ৬শ’ বিলিয়ন ইয়েন ঋণ সুবিধা প্রদান করছে জাপান। জাপানের বিনিয়োগকারীগণও বাংলাদেশের প্রতি গভীরভাবে নজর রাখছেন। তারা এদেশের গৃহনির্মাণ শিল্পে বিনিয়োগে আগ্রহী। মাসাতো ওয়াতানাবে দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদারে গুরুত্ব দেন। জাপানের সঙ্গে ব্যবসা এবং বিনিয়োগের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের আড়াইহাজারের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সরকার জাপানি বিনিয়োগকারীদের জন্য ১ হাজার একর জমি বরাদ্দ দিয়েছে। তার সরকার সবরকমের নিরাপত্তাসহ জাপানের প্রকল্পগুলোকে সম্ভাব্য সকল সহযোগিতা প্রদান করবে।

বিএনপি-জামায়াতের পেট্রোল বোমায় হতাহতদের পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর চেক বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি-জামায়াতের পেট্রোল বোমা হামলার শিকার হতাহতদের ছয়টি পরিবারের মাঝে ৩০ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছেন। তিনি বিএনপি-জামায়াত জোটের আন্দোলনের নামে দেশব্যাপী নৈরাজ্যকর পরিস্থিতি ও পেট্রোল বোমা হামলায় নিহত ও গুরুতর আহত ছয় জনের পরিবারের সদস্যদের মাঝে এই সহায়তা চেক বিতরণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব ইহসানুল করিম জানান, গতকাল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ে এই চেক বিতরণ করা হয়। সহায়তা প্রাপ্তরা হলেন- কুমিল্লা সদর দক্ষিণের নিহত মো. শামসুল হকের স্ত্রী মোসাম্মত্ শামসুন নাহার, কক্সবাজারের চকরিয়ার মো. ইউসুফের স্ত্রী ফরিদা বেগম, একই উপজেলার মোহাম্মদ সাইদ আহমেদের স্ত্রী সালমা বেগম, নিহত রাশিদুল ইসলামের স্ত্রী সুমি আক্তার, নিহত মো. রাশেদুল ইসলামের ছেলে আব্দুল্লা আল ইউসুফ রাফি এবং মো. রশিদুল ইসলামের ছেলে আব্দুল্লা আল সুয়াইম রাহাত।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৬ আগস্ট শনিবার বগুড়ার সারিয়াকান্দিতে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন এবং বন্যা দুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ করবেন। এছাড়া একইদিন প্রধানমন্ত্রী গাইবান্ধা যাবেন এবং ত্রাণসামগ্রী ও ধানের চারা বিতরণ করবেন।ৎ

 

নতুনখবর/সোআ

Leave a Comment