ম্যানচেস্টারের নাগরিকত্ব পাচ্ছেন আরিয়ানা গ্রান্ডে Reviewed by Momizat on . বিনোদন ডেস্ক : মার্কিন পপতারকা আরিয়ানা গ্রান্ডেকে সাম্মানিক নাগরিকত্ব প্রদানের সিদ্ধান্ত নিয়েছে ম্যানচেস্টারের সিটি কাউন্সিল। এই শহরেই তার কনসার্ট দেখতে এসে লা বিনোদন ডেস্ক : মার্কিন পপতারকা আরিয়ানা গ্রান্ডেকে সাম্মানিক নাগরিকত্ব প্রদানের সিদ্ধান্ত নিয়েছে ম্যানচেস্টারের সিটি কাউন্সিল। এই শহরেই তার কনসার্ট দেখতে এসে লা Rating:
You Are Here: Home » বিনোদন » ম্যানচেস্টারের নাগরিকত্ব পাচ্ছেন আরিয়ানা গ্রান্ডে

ম্যানচেস্টারের নাগরিকত্ব পাচ্ছেন আরিয়ানা গ্রান্ডে

বিনোদন ডেস্ক : মার্কিন পপতারকা আরিয়ানা গ্রান্ডেকে সাম্মানিক নাগরিকত্ব প্রদানের সিদ্ধান্ত নিয়েছে ম্যানচেস্টারের সিটি কাউন্সিল।

এই শহরেই তার কনসার্ট দেখতে এসে লাশ হয়েছে ২২ জন। কিন্তু তাতেও ম্যানচেস্টারের প্রতি ভালোবাসার কমতি হয়নি আরিয়ানা গ্রান্ডের মনে। কিছুদিন পরেই একঝাঁক তারকাকে নিয়ে ফিরে আসেন শহরটিতে হামলায় হতাহতদের সাহায্যার্থে এক কনসার্টে অংশ নিতে। ‘ওয়ান লাভ’ নামের ওই কনসার্ট থেকে সংগৃহীত হয় প্রায় ত্রিশ লাখ ডলার, যার পুরোটাই দিয়ে দেওয়া হয় ‘উই লাভ ম্যানচেস্টার’ নামের তহবিলে।

আরিয়ানাকে সাম্মানিক নাগরিক করার মাধ্যমে ম্যানচেস্টারের নগর কর্তৃপক্ষ এমন এক প্রক্রিয়ার প্রচলন করতে চাইছে, যার মাধ্যমে শহরটির জন্য অবদান রেখেছেন এমন বিদেশী নাগরিকদের সম্মান জানানো হবে।

ম্যানচেস্টার সিটি কাউন্সিলের নেতা স্যার রিচার্ড লিজ এব্যাপারে বিবিসিকে বলেন, “এখানকার অনেক মানুষ এরমধ্যেই আরিয়ানাকে ম্যানচেস্টারের একজন হিসেবে দেখতে শুরু করেছে। এই মুহূর্তকেই আমাদের কাছে সেরা মনে হচ্ছে যারা ম্যানচেস্টারের জন্য কিছু করেছেন, তাদের সম্মান জানানোর একটি উপায় খুঁজে বের করার।”

লিজ আরও জানান, একটি আড়ম্বরপূর্ণ আয়োজনের মাধ্যমে ম্যানচেস্টারের জন্য অবদান রাখা ব্যক্তিবর্গকে সম্মানিত করার পরিকল্পনাও চলছে।

২২ মে ম্যানচেস্টার এরিনায় আরিয়ানা গ্রান্ডের কনসার্ট শেষে ঘটা এক আত্মঘাতী হামলায় শিশুসহ নিহত হন ২২ জন। তাৎক্ষণিকভাবে যুক্তরাজ্য ছেড়ে নিজ দেশে ফিরে গেলেও আরিয়ানা ৪ জুন ফিরে আসেন ম্যানচেস্টারে, ‘ওয়ান লাভ ম্যানচেস্টার’ কনসার্টের জন্য। এতে তার সঙ্গে অংশ নেন কেটি পেরি, মাইলি সাইরাস, ফ্যারেল উইলিয়ামস, জাস্টিন বিবার, ক্রিস মার্টিনদের মতো তারকারা।

নতুনখবর/সোআ

Leave a Comment