বোস্টনে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী ও বিএনপির ইফতার মাহফিল Reviewed by Momizat on . বাংলা প্রেস, বোস্টন: বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬ তম শাহাদাৎ বার্ষিকী ও ইফতার মাহফিলের আয়োজন করেন নিউ ইংল্যান্ড বিএনপি। গত রবিবার ম্যা বাংলা প্রেস, বোস্টন: বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬ তম শাহাদাৎ বার্ষিকী ও ইফতার মাহফিলের আয়োজন করেন নিউ ইংল্যান্ড বিএনপি। গত রবিবার ম্যা Rating:
You Are Here: Home » প্রবাসে বাংলা » বোস্টনে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী ও বিএনপির ইফতার মাহফিল

বোস্টনে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী ও বিএনপির ইফতার মাহফিল

বাংলা প্রেস, বোস্টন: বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬ তম শাহাদাৎ বার্ষিকী ও ইফতার মাহফিলের আয়োজন করেন নিউ ইংল্যান্ড বিএনপি। গত রবিবার ম্যাসাচুসেটসের ক্যামব্রিজ রিঞ্জ এভেন্যুর একটি কমিউনিটি রুমে নুষ্ঠিত হয় এ অনুষ্ঠান। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস। নিউ ইংল্যান্ড বিএনপির সাংস্কৃতিক সম্পাদক রোকেয়া জামান এলিজার পবিত্র কোরান থেকে তেলোয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া পরিচালনা করেন রেজাউল করিম।

ইফতারের পর নিউ ইংল্যান্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মোহাম্মাদ রাজ্জাক হোসেনের পরিচালনায় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সোহরাব এইচ খানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কর্মময় জীবন, স্বাধীনতার ঘোষনা, বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা, বহুদলীয় গণতন্ত্রের প্রচলন ইত্যাদির উপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও নিউ ইংল্যান্ড বিএনপির সাবেক সভাপতি ও প্রধান উপদেষ্টা কাজী নুরুজ্জামান, উপদেষ্টা মাহবুবুর রহমান,উপদেস্টা মোজাম্মেল হোসাইনী ও উপদেষ্টা রেজাউল করিম । গুম,হত্যা,রাহাজানিতে অতিষ্ঠ বাংলার মানুষকে উদ্ধারের কল্পে দেশ বিদেশে সকল জাতীয়তাবাদী শক্তিতে বিশ্বাসীদের এক হয়ে কাজ করা এবং স্থানীয় কতিপয় আওয়ামী দালালদের সমালোচনা করে বিশেষ শুভেচ্ছা বক্তব্য রাখেন নিউ ইংল্যান্ড বিএনপির সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুল। সময়ের স্বল্পতায় সংগঠনের সাধারণ সম্পাদক মওলানা আবুল মনছুর বক্তব্য না দিলে আলোচনা সভার সভাপতি ও নিউ ইংল্যান্ড বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি  সোহরাব এইচ খান ও বিএনপির সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুল তাদের বক্তব্যে সাম্প্রতি কয়েকটি  পত্রিকায় প্রকাশিত নিউ ইংল্যান্ড বিএনপিকে নিয়ে বিভ্রান্তিকর খবরের তীব্র প্রতিবাদ করেন। তারা উল্লেখ করেন এ ধরনের প্রপাগান্ডামুলক সংবাদের কর্ণপাত না করে নিজেদের মধ্য আলাপ আলোচনা করে দলীয় সমস্যার সমাধান বের করার উপর জোর দেয়ার জন্য দলীয় নেতাকর্মীদের অনুরোধ করেন।

নতুনখবর/সোআ

Leave a Comment