ঢাকাআজ শনিবার ২৪শে জুন, ২০১৭ ইং ১০ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ২৯শে রমযান, ১৪৩৮ হিজরীরাত ১১:২২

26 বার পড়া হয়েছে «

দুপুরে ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দুই দিনের সরকারি সফরে দুপুরে সুইডেনের উদ্দেশে রওয়ানা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তিনি দেশটিতে সরাসরি যাবেন না। যুক্তরাজ্য থেকেই তিনি সুইডেন যাবেন।

দুপুর ১২ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা থেকে ফ্লাইট নং-বিজি- জিরো জিরো ওয়ান এ যুক্তরাজ্যের পথে রওয়ানা দেবেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ সময় সন্ধ্যা ছয় টায় তিনি লন্ডন পৌঁছবেন।

যুক্তরাজ্য থেকে বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা সোয়া ৬ টায় সুইডেনের স্টকহোমের উদ্দেশে যাত্রা শুরু করবেন তিনি। ওই দিন রাত ১০টার আগেই তার সে দেশে পৌঁছার কথা।

সুইডেনের প্রধানমন্ত্রীর আমন্ত্রণেই দেশটিতে সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ১৫ ও ১৬ জুন সে দেশে তার বিভিন্ন বৈঠক ও অনুষ্ঠানে অংশ নেয়ার কথা আছে। এটাই বাংলাদেশের কোনও সরকার বা রাষ্ট্রপ্রধানের প্রথম সরকারি সুইডেন সফর।

ই সফরের মাধ্যমে দুই দেশের সহযোগিতার ক্ষেত্র আরও গভীর ও প্রসারিত হওয়ার আশায় সরকার। সফরে সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে একান্ত ও দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন শেখ হাসিনা। তিনি সুইডেনের রাজার সঙ্গে সৌজন্য সাক্ষাৎও করবেন

সফরে শীর্ষস্থানীয় কয়েকটি সুইডিশ কোম্পানির প্রধান নির্বাহীরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। বাংলাদেশ সুইডেন বিজনেস অ্যান্ড ইনভেস্টমেন্ট ফোরামে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, ‘এই সফরের ফলে বাংলাদেশ ও সুইডেনের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পারস্পরিক সহযোগিতা, দ্বিপাক্ষিক বাণিজ্য বিনিয়োগে অধিকতর গতিশীলতা আনয়ন, অভিবাসন, জলবায়ু পরিবর্তন, সন্ত্রাসবাস ও সহিংস উগ্রবাদ নিরোধসহ বিভিন্ন দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বিষয়ে দুই দেশের সহযোগিতার ক্ষেত্র আরও গভীর ও প্রসারিত হবে।’

শুক্রবার সুইডেন সময় দেড়টায় ফ্লাইট নং-বিএ সেভেন সেভেন ফাইভ এ করে স্টকহোম থেকে যুক্তরাজ্যের উদ্দেশে রওনা হবেন প্রধানমন্ত্রী। লন্ডন সময় সোয়া তিনটায় তিনি হি থ্রো বিমানবন্দরে উপস্থিত হবেন।

একই দিন স্থানীয় সময় ৬ টায় ২০ মিনিটে ফ্লাইট নং-বিজি জিরো জিরো টুতে করে ঢাকার উদ্দেশে লন্ডন ছাড়বেন তিনি। শনিবার বেলা ১১ টায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা আছে শেখ হাসিনার।

নতুনখবর/সোআ

Comments

comments

পাঠকের কিছু জনপ্রিয় খবর

২০২১ সালে বিদ্যুৎ বিতরণ ও সঞ্চালন লাইনের ক্ষমতা দ্বিগুণ হবে: নসরুল


বিস্তারিত

বাস টার্মিনালে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়


বিস্তারিত

নির্ধারিত সময়ে ছাড়ছে ট্রেন


বিস্তারিত

মিশরের প্রেসিডেন্ট সিসি নিজ হাতে পুরস্কার দিলেন বাংলাদেশী বিশ্বসেরা হাফেজ মামুনকে


বিস্তারিত

গলায় কাপড় প্যাঁচানো এএসপির লাশ উদ্ধার ।।


বিস্তারিত

প্রকল্প ব্যয় বৃদ্ধির অন্যতম কারণ দুর্নীতি: বিশ্বব্যাংকের বাজেট প্রতিক্রিয়া


বিস্তারিত

২০৪১ সালে মাথাপিছু আয় বাড়বে ১০ গুণ: প্রধানমন্ত্রী


বিস্তারিত

৩৮তম বিসিএসের সার্কুলার জারি


বিস্তারিত

‘চাল আমদানির শুল্ক কমে ১০ শতাংশ হচ্ছে’


বিস্তারিত

কোন কোন আসনে আ.লীগের সম্ভাব্য তরুণ প্রার্থী


বিস্তারিত

ঈদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চার লেনের কাজ বন্ধ


বিস্তারিত

জিসিসি মেয়রের চেয়ারে অধ্যাপক এম এ মান্নান ।


বিস্তারিত

শাহজালালে সাড়ে ৫ কেজি সোনাসহ একযাত্রী আটক ।।


বিস্তারিত

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী


বিস্তারিত

মহিষ হয়ে যাচ্ছে গরু


বিস্তারিত

বছরের অর্ধেক দিন বন্ধ সুপ্রিম কোর্ট


বিস্তারিত

আজ থেকে লঞ্চের অগ্রিম টিকিট


বিস্তারিত

সুইডেনে প্রধানমন্ত্রী


বিস্তারিত