কাতারের পাশে দাঁড়ানোর আহ্বান Reviewed by Momizat on . আন্তর্জাতিক ডেস্ক : কাতারের ওপর উপসাগরীয় দেশগুলোর অবরোধকে অবৈধ ঘোষণা করে দেশটির পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন কাতার এয়ারওয়েজের প্রধান নির্বাহী আকবার আল বাকার। আন্তর্জাতিক ডেস্ক : কাতারের ওপর উপসাগরীয় দেশগুলোর অবরোধকে অবৈধ ঘোষণা করে দেশটির পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন কাতার এয়ারওয়েজের প্রধান নির্বাহী আকবার আল বাকার। Rating:
You Are Here: Home » আন্তর্জাতিক » কাতারের পাশে দাঁড়ানোর আহ্বান

কাতারের পাশে দাঁড়ানোর আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক : কাতারের ওপর উপসাগরীয় দেশগুলোর অবরোধকে অবৈধ ঘোষণা করে দেশটির পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন কাতার এয়ারওয়েজের প্রধান নির্বাহী আকবার আল বাকার। খবর আল-জাজিরারা।

চরমপন্থীদের সমর্থনের অভিযোগ এনে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিশর কাতারের সঙ্গে আকাশপথে যোগাযোগ বিচ্ছিন্ন করার এক সপ্তাহ পর সোমবার তিনি এ আহ্বান জানালেন। যদিও তাদের অভিযোগ অস্বীকার করেছে কাতার সরকার।

আল-জাজিরাকে দেওয়া সাক্ষাৎকারে আকবার আল বাকার বলেন, এই পরিস্থিতে ওই চার দেশের অবৈধ অবরোধ প্রত্যাহার করতে আমাদের বন্ধু রাষ্ট্রগুলো আমাদের পাশে দাঁড়াবে বলে আমরা প্রত্যাশা করি।

সম্প্রতি সৌদি সফরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কাতারের বিরুদ্ধে চাপ সৃষ্টির করার কথা বলেন বলে গণমাধ্যমে খবর প্রকাশ হয়। এরপর থেকে কাতারের বিরুদ্ধে অবরোধের ঘোষণা আসে।

জবাবে আল বাকার বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে আমার একসঙ্গে কাজ করছি। মধ্যপ্রাচ্যের তাদের বৃহত্তম বিমানঘাঁটি কাতারে অবস্থিত। তারপরও এমন মার্কিন নেতৃত্বে আমি খুবই হতাশ হয়েছি।

তিনি বলেন, আমি আমেরিকার মানুষদের বলতে চাই, আপনারা অনুধাবন করুন যে, তারা একটা ছোট দেশকে ভয় দেখানোর চেষ্টা করছে, যাদের সঙ্গে আমেরিকার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।

নতুনখবর/সোআ

Leave a Comment