ঢাকাআজ রবিবার ২০শে আগস্ট, ২০১৭ ইং ৫ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ২৮শে জিলক্বদ, ১৪৩৮ হিজরীদুপুর ১:৪৬

  • মোহাম্মদপুরে যুবলীগ কার্যালয় ভাঙচুর, বঙ্গবন্ধুর প্রতিকৃতি লুট
  • জীবন যেমন চাই, তেমন হয়তো পাই না : মিথিলা
  • ‘হিন্দি ছাড়া অন্য আরও ভাষায় নির্মাণ হবে’: অমিতাভ রেজা
  • সালমান শাহ’র অপমৃত্যুর মামলা হত্যা মামলায় রূপান্তরের দাবি
  • সুনামগঞ্জে,দিরাইয়ে বিষাক্ত সাঁপের কামড়ে এক গৃহবধুর মৃত্যু
  • বোদায় গবীর মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ
  • সিদ্ধিরগঞ্জ থানা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সেলিম ওসমান এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ
  • সিদ্ধিরগঞ্জে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও ১২ আগষ্ট শোকর‌্যালি উপলক্ষে স্বেচ্ছাসেবকলীগ মহানগরের প্রস্তুতিমূলক বর্ধিত সভা
  • গভীরতম শোকের মাস আগস্ট
  • জলঢাকায় কালীগঞ্জ বদ্ধভুমি পরিদর্শনে এডিশনাল আইজিপি
  • 29 বার পড়া হয়েছে «

    শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে পাকিস্তান

    আবির হায়দার : চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল নিশ্চিতের ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল পাকিস্তান। শেষ চারের টিকিট কেটেছে সরফরাজ আহমেদের দল। শ্রীলঙ্কার বিপক্ষে ৩ উইকেটে জিতেছে পাকিস্তান। আর গ্রুপপর্ব থেকে বিদায় নিল লঙ্কানরা।

    সোমবার (১২ জুন) গ্রুপ পর্বের শেষ ম্যাচটিতে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠান পাকিস্তান দলপতি সরফরাজ আহমেদ। বাঁচামরার ম্যাচে বড় লক্ষ্য ছুঁড়ে দিতে ব্যর্থ হয় লঙ্কানরা। কার্ডিফের সোফিয়া গার্ডেনসে আমির-জুনায়েদ-হাসান আলীদের বোলিং নৈপুণ্যে ৪ বল বাকি থাকতে ২৩৬ রানে থামে তাদের ইনিংস। সর্বোচ্চ ৭৩ রান করেন ওপেনার নিরোশান ডিকওয়েলা। জবাবে, ৪৪.৫ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে পাকিস্তান।

    আগে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা একটা পর্যায়ে ১৬৭ রানে সাত উইকেট হারিয়ে বসে। অষ্টম উইকেটে লাকমল-গুনারত্নের ৪৬ রানের জুটিতে দলীয় স্কোর দুইশ’ পার হয়। সুরাঙ্গা লাকমল ২৬ ও আসিলা গুনারত্নে ২৭ রান করে আউট হন। ৯ রানে অপরাজিত থাকেন লাসিথ মালিঙ্গা। ম্যাথিউস-ডিকওয়েলার চতুর্থ উইকেট জুটি (৭৮) ভাঙার পরই যেন লঙ্কান ব্যাটিং লাইনআপে হঠাৎ ছন্দপতন! দ্রুত আরও তিনটি উইকেট হারিয়ে সমর্থকদের কপালে চিন্তার ভাঁজই ফেলে দেয় লঙ্কানরা।

    টুর্নামেন্টে নিজের তৃতীয় ম্যাচে এসে উইকেটের দেখা পান মোহাম্মদ আমির। দু’টি উইকেট লাভ করেন। তিনটি করে নেন জুনায়েদ খান ও হাসান আলী। এ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ দুই উইকেট নিয়ে আলো ছড়িয়েছেন। ৩২তম ওভারে ম্যাথিউসকে (৩৯) বোল্ড করে অপেক্ষার ইতি টানেন আমির। স্কোর তখন ১৬১। পরের ওভারেই ধনাঞ্জয়া ডি সিলভাকে (১) সরফরাজ আহমেদের গ্লাভসবন্দি করেন জুনায়েদ। এর পরের ওভারে আবারো আমির ঝলক। এবার তার শিকার সেট ব্যাটসম্যান ওপেনার নিরোশান ডিকওয়েলা (৭৩)। সরফরাজের গ্লাভসে আটকা পড়েন তিনি।

    এর পরের ওভারে এসে আবারো উইকেট উদযাপনে মাতেন জুনায়েদ। বিপদজনক হয়ে ওঠার আগেই থিসারা পেরেরাকে (১) বাবর আজমের ক্যাচবন্দি করেন। টানা চার ওভারে চারটি উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় লঙ্কানরা। ৬ রানের মধ্যে ৪টি উইকেটের পতন ঘটে। ৩ উইকেটে ১৬১ থেকে ৭ উইকেটে ১৬৭! এর আগে ইনিংসের ষষ্ঠ ওভারে দানুশকা গুনাথিলাকাকে (১৩) শোয়েব মালিকের ক্যাচ বানিয়ে প্রথম ব্রেকথ্রু এনে দেন জুনায়েদ। কুশল মেন্ডিসের সঙ্গে ৫৬ রানের পার্টনারশিপে রানের চাকা সচল রাখেন ডিকওয়েলা। দলীয় ৮২ রানের মাথায় হাসান আলীর বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মেন্ডিস (২৭)। এক রান যোগ হতেই দিনেশ চান্দিমালকে ফিরিয়ে সতীর্থদের উদযাপনের মধ্যমণি বনে যান অভিষিক্ত ফাহিম আশরাফ।

    ২৩৭ রানের লক্ষ্যে ওপেনিং জুটিতে ৭৪ রান তোলেন পাকিস্তানের আজহার আলী ও ফখর জামান। অর্ধশতক হাঁকিয়ে ফেরেন জামান (৩৬ বলে ৫০)। এরপর দ্রুত দুই উইকেট হারিয়ে ছন্দ হারায় পাকিস্তান। দলীয় ৯২ রানে নুয়ান প্রদীপের দ্বিতীয় শিকারে পরিণত হন বাবর আজম (১০)। ৩ রান যোগ হতেই থিসারা পেরেরার বলে প্রদীপের হাতে ক্যাচ তুলে দেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ (১)। দলীয় ১১০ রানের মাথায় বিদায় নেন ৩৪ রান করা আজহার আলি। দলীয় ১৩১ রানের মাথায় বিদায় নেন শোয়েব মালিক (১১)।

    এরপর দ্রুত বিদায় নেন ইমাদ ওয়াসিম। দলীয় ১৩৭ রানের মাথায় পাকিস্তানের ষষ্ঠ উইকেটের পতন হয়। ব্যক্তিগত ১৫ রান করে ফেরেন ফাহিম আশরাফ। ১৬২ রানে ৭ উইকেট হারায় পাকিস্তান।

    এরপর জুটি গড়েন দলপতি সরফরাজ আহমেদ এবং মোহাম্মদ আমির। এই জুটিতেই জয়ের পথে থাকে পাকিস্তান। তারা দু’জন অবিচ্ছিন্ন থাকেন ৭৫ রান যোগ করে। সরফরাজ ৭৯ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন। আর ৪৩ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন আমির। লঙ্কানদের নুয়ান প্রদীপ তিনটি উইকেট দখল করেন।

    নতুনখবর/সোআ

    Comments

    comments

    পাঠকের কিছু জনপ্রিয় খবর

    সাইকেল রেসে অংশ নিল ঘোড়া


    বিস্তারিত

    কলম্বো টেস্টে রানের পাহাড় গড়েছে ভারত


    বিস্তারিত

    ‘বড় স্বপ্ন দেখতে’ পিএসজিতে নেইমার


    বিস্তারিত

    বিশ্ব চ্যাম্পিয়নশিপে শুরু নিয়ে অসন্তুষ্ট বোল্ট


    বিস্তারিত

    মিরাজকে ছাড়াই নেমেছে ত্রিনবাগো


    বিস্তারিত

    দ্রুতই দেখা হবে, মোস্তাফিজকে ওয়ার্নার


    বিস্তারিত

    কাজ শুরু করেছেন ও’নিল


    বিস্তারিত

    অস্ট্রেলিয়াকে হারানো অসম্ভব কিছু না: মুশফিক


    বিস্তারিত

    মেয়াদ বাড়লো নির্বাচকদের


    বিস্তারিত

    অস্ট্রেলিয়ার না আসাটা হবে লজ্জার: ম্যাকগ্রা


    বিস্তারিত

    আজ শুরু মাস্টার্স ক্রিকেট কার্নিভাল


    বিস্তারিত

    সমঝোতার দুয়ারে অস্ট্রেলিয়ান ক্রিকেট


    বিস্তারিত

    শিরোপা জয়ের স্বাদ নিল ইংলিশ নারীরা


    বিস্তারিত

    সাগরপাড়ে ‘বুড়োদের’ ক্রিকেট


    বিস্তারিত

    মেয়েদের বিশ্বকাপের ফাইনালে আজ মুখোমুখি ভারত-ইংল্যান্ড


    বিস্তারিত

    অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের কালো মেঘে কাটেনি


    বিস্তারিত

    নেইমার জাদুতে ইউভেন্তুসকে হারাল বার্সা


    বিস্তারিত

    আবারও জা‌মিন পে‌লেন আরাফাত সা‌নি


    বিস্তারিত