পঞ্চগড়ে অগ্নিকান্ডে ১৬ পরিবারের ৫০ টি ঘর পুড়ে ছাঁই ২০ লক্ষাধিক টাকার ক্ষতি Reviewed by Momizat on . পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে অগ্নিকান্ডে নিম্ন আয়ের ১৬ পরিবারের ৫০ ঘর আগুনে পুড়ে ছাঁই হয়েছে। অগ্নিকান্ডে ওই সকল পরিবারের নগদ টাকাসহ প্রায় ২০ লক্ষাধিক টাকার সম্পদ আ পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে অগ্নিকান্ডে নিম্ন আয়ের ১৬ পরিবারের ৫০ ঘর আগুনে পুড়ে ছাঁই হয়েছে। অগ্নিকান্ডে ওই সকল পরিবারের নগদ টাকাসহ প্রায় ২০ লক্ষাধিক টাকার সম্পদ আ Rating:
You Are Here: Home » দূর্ঘটনা » পঞ্চগড়ে অগ্নিকান্ডে ১৬ পরিবারের ৫০ টি ঘর পুড়ে ছাঁই ২০ লক্ষাধিক টাকার ক্ষতি

পঞ্চগড়ে অগ্নিকান্ডে ১৬ পরিবারের ৫০ টি ঘর পুড়ে ছাঁই ২০ লক্ষাধিক টাকার ক্ষতি

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে অগ্নিকান্ডে নিম্ন আয়ের ১৬ পরিবারের ৫০ ঘর আগুনে পুড়ে ছাঁই হয়েছে। অগ্নিকান্ডে ওই সকল পরিবারের নগদ টাকাসহ প্রায় ২০ লক্ষাধিক টাকার সম্পদ আগুনে পুড়ে নষ্ট হয়েছে। রোববার ভোরে সদর উপজেলার গড়িনাবাড়ি ইউনিয়নের ডাঙ্গাবাড়ি গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই গ্রামের আকিমুল ইসলামের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তে তা চারপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পঞ্চগড় ফায়াস সার্ভিসের কর্মীরা প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু এর মধ্যেই ওই গ্রামের পাশাপাশি থাকা ১৬ টি পরিবারের ৫০ টি ঘর আগুনে পুড়ে যায়। ধান, চাল, ডাল, ভুট্টা ও নগদ টাকাসহ প্রায় ২০ লক্ষ টাকার সম্পদ আগুনে পুড়ে নষ্ট হয়েছে। ৯ টি ছাগল ও বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের বই আগুনে পুড়ে গেছে।
অগ্নিকান্ডের শিকার বশির উদ্দিন জানান, মানুষের চিৎকার শুনে চারদিকে দেখি শুধু আগুন। আমি দৌড়ে বাইরে আসি। ঘরের কিছুই বের করতে পারিনি। আমার ৩ টি ছাগল ও নগদ ৫৫ হাজার টাকা চোখের সামনেই আগুনে পুড়ে গেছে। পঞ্চগড় ফায়াস সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-সহকারী পরিচালক আব্দুল মালেক জানান, ডাঙ্গাবাড়ি গ্রামে অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে এর মধ্যেই ১৬ পরিবারের ৫০ টি ঘর আগুনে পুড়ে যায়। রোববার সকালে পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আমানুল্লাহ বাচ্চু অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যেক পরিবারকে ১ বান্ডিল করে ঢেউটিন দেয়ার ঘোষণা দেন। এছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার, চাল, ঢেউটিন ও নগদ অর্থ  বিতরণ করেছেন। পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ওয়াদুদ জানান, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারের মাঝে ১ বান্ডিল ঢেউটিন, নগদ ৩ হাজার টাকা, ৩০ কেজি চালসহ তেল, হাড়িপাতিল ও শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

নতুনখবর/সোআ

Leave a Comment