ট্রাম্পের ফোন প্রত্যাখ্যানে বরখাস্ত হয়েছিলেন রাষ্ট্রীয় আইনজীবী Reviewed by Momizat on . আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে অস্বাভাবিক কয়েকটি ফোন কল পাওয়ার পর বরখাস্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের সাবেক রাষ্ট্ আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে অস্বাভাবিক কয়েকটি ফোন কল পাওয়ার পর বরখাস্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের সাবেক রাষ্ট্ Rating:
You Are Here: Home » আন্তর্জাতিক » ট্রাম্পের ফোন প্রত্যাখ্যানে বরখাস্ত হয়েছিলেন রাষ্ট্রীয় আইনজীবী

ট্রাম্পের ফোন প্রত্যাখ্যানে বরখাস্ত হয়েছিলেন রাষ্ট্রীয় আইনজীবী

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে অস্বাভাবিক কয়েকটি ফোন কল পাওয়ার পর বরখাস্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের সাবেক রাষ্ট্রীয় আইনজীবী প্রিট ভারারা। এবিসি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে ভারারা এ দাবি করেন।

তিনি বলেন, দেশটিতে নির্বাহী বিভাগ থেকে অপরাধ তদন্ত বিভাগের যে স্বাধীনতা রয়েছে তার সীমা লংঘন করছিল ফোন কলগুলো। তৃতীয় ‘ফোন কল’টি প্রত্যাখ্যান করার পরই তাকে বরখাস্ত করা হয়।

ভারারার এই মন্তব্যের পর এখনো হোয়াইট হাউজের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ওবামার নিয়োগপ্রাপ্ত আইনজীবী ছিলেন ভারারা। তিনি ম্যানহাটানের শীর্ষ রাষ্ট্রীয় আইনজীবী হিসেবে কাজ করেছেন।

ভারারা মনে করেন, ‘এ কারণে ২০১৬ সালের শেষের দিকে তাদের দুইজনের সাক্ষাতের পর থেকে ট্রাম্প আলাদা ধরনের সম্পর্ক স্থাপনের চেষ্টা করছিল। ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের পর কোনো আইনজীবীর সঙ্গে কোনো ধরনের আলাদা সম্পর্ক গড়ে তোলা ‘অসঙ্গত’ বা ‘অনুচিত’। গত সাড়ে সাত বছরে প্রেসিডেন্ট বারাক ওবামা আমাকে একটা ফোনও করেননি। কোনো প্রেসিডেন্টের কাছ থেকে কোনো ফোন কল আশাও করা যাবে না, কারণ বিচার ব্যবস্থাকে ঘনিষ্ঠ যোগাযোগ বা সম্পর্ক এড়িয়ে চলতে হবে।

ভারারার এই সাক্ষাতকারের মাত্র কয়েকদিন আগেই সাবেক এফবিআই প্রধান জেমস কোমি মার্কিন কংগ্রেসের শুনানিতে বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার “আনুগত্য” চেয়েছিলেন।

যদিও ট্রাম্প এটি অস্বীকার করেছেন এবং গোপন কথোপথন প্রকাশ করে কোমি ‘কাপুরোষোচিত’ কাজ করেছেন বলে উল্লেখ করেন।

নতুনখবর/সোআ

About The Author

Number of Entries : 2090

Leave a Comment

© 2011 Powered By Wordpress, Goodnews Theme By Momizat Team

Scroll to top