যমজ সন্তানের বাবা হলেন রোনালদো; মায়ের পরিচয় কী Reviewed by Momizat on . পর্তুগালের ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো আবারও বাবা হয়েছেন। এবার যমজ সন্তান। তবে সন্তানদের মা রোনালদোর কোনো বান্ধবী নন। 'সারোগেসি' বা গর্ভ ভাড়া করে সন্ত পর্তুগালের ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো আবারও বাবা হয়েছেন। এবার যমজ সন্তান। তবে সন্তানদের মা রোনালদোর কোনো বান্ধবী নন। 'সারোগেসি' বা গর্ভ ভাড়া করে সন্ত Rating:
You Are Here: Home » খেলাধুলা » যমজ সন্তানের বাবা হলেন রোনালদো; মায়ের পরিচয় কী

যমজ সন্তানের বাবা হলেন রোনালদো; মায়ের পরিচয় কী

পর্তুগালের ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো আবারও বাবা হয়েছেন। এবার যমজ সন্তান। তবে সন্তানদের মা রোনালদোর কোনো বান্ধবী নন। ‘সারোগেসি’ বা গর্ভ ভাড়া করে সন্তানের বাবা হয়েছেন তিনি। মার্কা ডট কম জানিয়েছে, বাচ্চাদুটির একটি ছেলে এবং একটি মেয়ে।

পর্তুগাল সংবাদমাধ্যমের বরাত দিয়ে ইংল্যান্ডের প্রভাবশালী পত্রিকা দ্য ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, গত বৃহস্পতিবার শিশুদ্বয় পৃথিবীতে আসে। তাদের নাম রাখা হয়েছে ইভা এবং মাতেও।

এর আগে গত মার্চে রোনালদোর এক ঘনিষ্ঠ বন্ধুর বরাত দিয়ে ব্রিটিশ ট্যাবলয়েড পত্রিকা দ্য সান ‘রোনালদো বাবা হতে যাচ্ছেন’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেছিল। তবে এ বিষয়ে রোনালদো এবং তার পরিবার বরাবরই নীরব থেকেছেন।

এর আগে ২০১০ সালে একই প্রক্রিয়ায় প্রথম সন্তানের বাবা হন ৩২ বছর বয়সী এই পর্তুগিজ ফরোয়ার্ড। তখনও সন্তানের মায়ের পরিচয় প্রকাশ করা হয়নি।  এবারও গোপন রাখছেন দুই সন্তানের মায়ের পরিচয়। তবে ধারণা করা হচ্ছে সারোগেট মা থাকেন আমেরিকার পশ্চিম উপকূলের কোনো এক জায়গায়।

বিশ্বের অনেক দেশেই ‘সারোগেসি’ পদ্ধতি বেশ প্রচলিত। পার্শ্ববর্তী দেশ ভারতেও এই পদ্ধতিতে অনেকে সন্তান নেন। বিনিময়ে গর্ভধারণকারী নারীকে মোটা অংকের টাকা দেওয়া হয়। সাম্প্রতিক সময়ে বলিউড অভিনেতা তুষার কাপুর সারোগেসি পদ্ধতিতে বাবা হয়ে আলোচনায় আসেন। তবে অনেক ক্ষেত্রে দরিদ্র মেয়েদের ব্যবহার করা হয় বলে মানবাধিকার কর্মীরা এই পদ্ধতির বিরোধিতা করে থাকেন।

নতুনখবর/সোআ

Leave a Comment