কাতারের নাগরিকদের কাবা ঘরে ঢুকতে দিল না সৌদি Reviewed by Momizat on . আন্তর্জাতিক ডেস্ক : কাতারের নাগরিকদের পবিত্র কাবা ঘরে প্রবেশে বাধা প্রদান করেছে সৌদি আরব। কাতারের আল-শার্ক পত্রিকার বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে আল-জাজিরা। পত্র আন্তর্জাতিক ডেস্ক : কাতারের নাগরিকদের পবিত্র কাবা ঘরে প্রবেশে বাধা প্রদান করেছে সৌদি আরব। কাতারের আল-শার্ক পত্রিকার বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে আল-জাজিরা। পত্র Rating:
You Are Here: Home » আন্তর্জাতিক » কাতারের নাগরিকদের কাবা ঘরে ঢুকতে দিল না সৌদি

কাতারের নাগরিকদের কাবা ঘরে ঢুকতে দিল না সৌদি

আন্তর্জাতিক ডেস্ক : কাতারের নাগরিকদের পবিত্র কাবা ঘরে প্রবেশে বাধা প্রদান করেছে সৌদি আরব। কাতারের আল-শার্ক পত্রিকার বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে আল-জাজিরা।

পত্রিকাটি বলেছে, এ ঘটনার মধ্য দিয়ে সৌদি আরব ও কাতারের মধ্যকার চলমান সংকট আরো তীব্র আকার ধারণ করল।

কাতারের জাতীয় মানবাধিকার কমিশন(এনএইচআরসি)’র কাছে দেশটির নাগরিকরা অভিযোগ করেছেন, তাদেরকে পবিত্র মক্কার মসজিদুল হারামে ঢুকতে দেয়া হয়নি।

কাতারি মানবাধিকার কমিশনের প্রধান আলি বিন ইবনে স্মাইখ আল-মারি বলেছেন, মানুষের ধর্মীয় আচার-অনুষ্ঠানে বাধা প্রদান করা হিউম্যান রাইটস কনভেনশনের ঘোরতর লঙ্ঘন।

পবিত্র কাবায় ঢোকার সময় সাধারণত সৌদি কর্তৃপক্ষ কোনো ব্যক্তির জাতিসত্ত্বা বা মাজহাবের কথা জিজ্ঞেস করে না। তবে কাতারের বিরুদ্ধে সন্ত্রাসবাদের সঙ্গে জড়িত থাকার অভিযোগ আনার পর সৌদি সরকার কাতারের নাগরিকদের কাবা ঘরে ঢুকতে বাধা দিল।

গত সোমবার সন্ত্রাসবাদকে মদদ দেয়ার অভিযোগ এনে কাতারের সঙ্গে সব ধরনের সম্পর্ক বিচ্ছিন্ন করে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত(ইউএই), মিশর, লিবিয়া, বাহরাইন এবং ইয়েমেন। কাতার প্রথম থেকেই এই অভিযোগ অস্বীকার করে আসছে।

নতুনখবর/সোআ

Leave a Comment