ইরানের পার্লামেন্ট ও খোমেনির মাজারে গোলাগুলি Reviewed by Momizat on . আন্তর্জাতিক ডেস্ক : তিন অস্ত্রধারী ব্যক্তি ইরানের পার্লামেন্ট ভবনের ভেতরে ঢুকে গুলি চালিয়েছে। ভিন্ন আরেক খবরে দাবি করা, একই সময়ে রাজধানী থেকে কয়েক কিলোমিটার দ আন্তর্জাতিক ডেস্ক : তিন অস্ত্রধারী ব্যক্তি ইরানের পার্লামেন্ট ভবনের ভেতরে ঢুকে গুলি চালিয়েছে। ভিন্ন আরেক খবরে দাবি করা, একই সময়ে রাজধানী থেকে কয়েক কিলোমিটার দ Rating:
You Are Here: Home » আন্তর্জাতিক » ইরানের পার্লামেন্ট ও খোমেনির মাজারে গোলাগুলি

ইরানের পার্লামেন্ট ও খোমেনির মাজারে গোলাগুলি

আন্তর্জাতিক ডেস্ক : তিন অস্ত্রধারী ব্যক্তি ইরানের পার্লামেন্ট ভবনের ভেতরে ঢুকে গুলি চালিয়েছে। ভিন্ন আরেক খবরে দাবি করা, একই সময়ে রাজধানী থেকে কয়েক কিলোমিটার দক্ষিণে আয়াতুল্লাহ খোমেনির সমাধি স্থলে গুলি করা হয়েছে।

তাৎক্ষণিক ভাবে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো এই নিয়ে সুস্পষ্টভাবে কিছু জানা যাচ্ছে না। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, তিন অস্ত্রধারী অস্ত্রের মুখে বেশ কয়েকজনকে জিম্মি করেছেন। তাদের গুলিতে পার্লামেন্ট ভবনের এক নিরাপত্তা কর্মী ও দুই বেসামরিক নাগরিক আহত হয়েছেন। ওই দুইজন পার্লামেন্ট ভবনে ঘুরতে এসেছিলেন।

ইরানের ইংরেজি নিউজ চ্যানেল প্রেসটিভি জানিয়েছে, এ ঘটনায় অন্তত আট ব্যক্তি আহত হয়েছেন। কোনো কোনো আইনপ্রণেতা বলেছেন, একজন নিরাপত্তা রক্ষী নিহত হয়েছেন। সংসদে ঢোকার সব প্রবেশপথ বন্ধ করে দেয়া হয়েছে। নিরাপত্তা বাহিনী হামলাকারীদের ঘিরে রেখেছে।

একজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা রয়টার্সকে বলেছে পার্লামেন্টের ঘটনার ‘সমাপ্তি’ হয়েছে। নিরাপত্তা বাহিনী পার্লামেন্টের ভেতরে এবং বাইরে একত্রিত হয়েছে। পার্লামেন্টে হামলার ঘটনায় একজন নিরাপত্তারক্ষী নিহত ও খোমেনির সমাধিস্থলে কয়েকজন আহত হয়েছেন বলে রয়টার্সের খবরে বলা হয়।

এদিকে, মাজারে গোলাগুলিতে কয়েকজন আহত হয়েছেন। হামলাকারীদের মধ্যে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তৃতীয় ব্যক্তি নিজেকে উড়িয়ে দিয়েছে

স্থানীয় কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে হামলাকারীদের সর্বশেষ অবস্থা সম্পর্কে কিছু জানা যায়নি।

ইরানের এমপি ইলিয়াস হাজরাতি বলেন, তিনজন অস্ত্রধারী পার্লামেন্ট ভবনে ঢুকে হামলা চালায়। এদের হাতে ছিল দুইটি কালাশিনভ রাইফেল ও এক বন্দুক।এদিকে এমপি মেহেদি কিয়াই বলেছেন, পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে।হামলাকারীর উদ্দেশ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

নতুনখবর/সোআ

Leave a Comment