ঢাকাআজ সোমবার ২১শে আগস্ট, ২০১৭ ইং ৬ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ২৯শে জিলক্বদ, ১৪৩৮ হিজরীসকাল ৬:৪০

  • মোহাম্মদপুরে যুবলীগ কার্যালয় ভাঙচুর, বঙ্গবন্ধুর প্রতিকৃতি লুট
  • জীবন যেমন চাই, তেমন হয়তো পাই না : মিথিলা
  • ‘হিন্দি ছাড়া অন্য আরও ভাষায় নির্মাণ হবে’: অমিতাভ রেজা
  • সালমান শাহ’র অপমৃত্যুর মামলা হত্যা মামলায় রূপান্তরের দাবি
  • সুনামগঞ্জে,দিরাইয়ে বিষাক্ত সাঁপের কামড়ে এক গৃহবধুর মৃত্যু
  • বোদায় গবীর মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ
  • সিদ্ধিরগঞ্জ থানা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সেলিম ওসমান এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ
  • সিদ্ধিরগঞ্জে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও ১২ আগষ্ট শোকর‌্যালি উপলক্ষে স্বেচ্ছাসেবকলীগ মহানগরের প্রস্তুতিমূলক বর্ধিত সভা
  • গভীরতম শোকের মাস আগস্ট
  • জলঢাকায় কালীগঞ্জ বদ্ধভুমি পরিদর্শনে এডিশনাল আইজিপি
  • 126 বার পড়া হয়েছে «

    ঝিনাইদহে ফের জঙ্গি আস্তানা,২টি বাড়ি ঘেরাও,অভিযানে বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

    ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহে ফের জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেছে। এবার সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। মঙ্গলবার ভোরে থেকে বাড়ি দুটি ঘিরে রাখা হয়ে। ঝিনাইদহ র‌্যাব-৬-এর কোম্পানি কমান্ডার মেজর মুনির আহমেদ জানান, জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে মঙ্গলবার ভোরে চুয়াডাঙ্গা গ্রামের ওই দুটি বাড়ি ঘিরে ফেলা হয়। তিনি বলেন, আস্তানা সন্দেহে দুটি বাড়িতে অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

    এ সময় ওই বাড়ির পাশ থেকে একটি ‘আস্তানার’ পাশের বাঁশবাগান থেকে সক্রিয় দুটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়। অভিযানে যাওয়ার পরই জানা যাবে বাড়ির ভেতরে কতজন জঙ্গি আছে। মেজর মনির আরো জানান, নিহত জঙ্গি তুহিনের ভাই সেলিমের বাড়ি এবং তার চাচাতো ভাই প্রান্তর বাড়ি ঘিরে রাখা হয়েছে। মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে খুলনা থেকে আসা র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট অভিযান শুরু করে। একই কথা জানান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমানও। র‌্যাব আরো জানায়, চুয়াডাঙ্গা গ্রামে নিহত জঙ্গি তুহিনের ভাই সেলিমের বাড়ি এবং তাঁর চাচাতো ভাই প্রাšমশর বাড়ি ঘিরে রাখা হয়েছে।

    ঝিনাইদহ র‌্যাবের কমান্ডার মেজর মনির আহমেদ বলেন, ‘পুলিশ কতগুলো অপারেশন করল, ধরা পড়ল, আগেও ধরা পড়ছিল। ওই জঙ্গি সার্চেরই একটা পর্যায়ে গিয়ে আমরা কয়েক দিন ধরে এখনো এই আশপাশে ঝিনাইদহ শহরের ভেতরে আরো কিছু জঙ্গি আস্তানা, তাদের ডাম্পিং পয়েন্ট রয়েছে। কিছু একটা আছে এ রকম। র‌্যাব ক্যাম্প থেকে আধা কিলোমিটার দূরেই জঙ্গি আস্তানা দুটির অবস্থান। স্থানীয়রা জানিয়েছেন, বাড়ি দুটির মালিকের নাম সেলিম ও প্রান্ত। তারা সম্পর্কে চাচাতো ভাই। সেলিম হচ্ছে মহেশপুর উপজেলার বজরাপুরে গ্রামের অভিযানে নিহত জঙ্গি তুহিনের ভাই। মঙ্গলবার সকাল ৭টা থেকে বাড়ি দুটি ঘিরে ফেলা হয়। বাড়ি দুটিতে জঙ্গি এবং বিপুল পরিমাণ বোম ও বিস্ফোরক থাকতে পারে বলে কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ জানিয়েছেন।

    র‌্যাব-৬ এর অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম বলেন, কয়েকদিন আগে মহেশপুরে তুহিন নামের এক জঙ্গি নিহত হয়। তার স্বজন ও সহযোগীদের অনুসরণ করছিল আইনশৃঙ্খলা বাহিনী। তাদের কাছে তুহিনের রেখে যাওয়া কিছু বিস্ফোরক থাকতে পারে। এ সন্দেহ থেকে তুহিনের বাড়িটি ঘিরে রাখা হয়। ঝিনাইদহ জেলা পুলিশের এক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, এর আগে তিন দফা ওই বাড়িতে অভিযান চালানো হয়।

    কিন্তু তখন কিছুই পাওয়া যায়নি। গত এক মাসের মধ্যে ঝিনাইদহে এ নিয়ে ৫টি জঙ্গি আস্তানার খোঁজ পেল আইনশৃঙ্খলা বাহিনী। গত ২০ এপ্রিল সদর উপজেলার পোড়াহাটি গ্রামে আব্দুল্লাহ নামে ধর্মান্তরিত এক ব্যক্তির বাড়ি ঘিরে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। দুই দিনের অভিযান শেষে ওই জঙ্গি আস্তানা থেকে ২০টি কেমিকেল কন্টেইনার, ৬টি বোমা, ৩টি সুইসাইড ভেস্ট, ৯টি সুইসাইড বেল্টসহ বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হলেও সেখানে কাউকে পাওয়া যায়নি।

    এরপর গত ৫ মে মহেশপুর উপজেলায় এক বাড়িতে পুলিশের অভিযানে নব্য জেএমবির ২ জঙ্গি নিহত হন। আর সদর উপজেলার লেবুতলায় আরেক বাড়িতে পাওয়া যায় ৮টি বোমা ও একটি ৯ এমএম পিস্তল। এর মধ্যেই ২৬ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের আরেক জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া যায়। ওই অভিযানে ৪ জন নিহত হন, তার মধ্যে ঝিনাইদহের সদর উপজেলার পোড়াহাটি গ্রামে আব্দুল্লাহ নামে জঙ্গি নিহত হয়েছে বলে জানাগেছে। প্রসঙ্গত, ৭ মে ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বজরাপুর এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। ওই অভিযানে দুই জঙ্গি নিহত হয়। এদেরই একজন তুহিন। একইদিন বজরাপুরের পাশাপাশি সদর উপজেলার লেবুতলায়ও একটি পরিত্যক্ত জঙ্গি আস্তানা থেকে কিছু বিস্ফোরক উদ্ধার করা হয়।

    নতুনখবর/সোআ

    Comments

    comments

    পাঠকের কিছু জনপ্রিয় খবর

    মোহাম্মদপুরে যুবলীগ কার্যালয় ভাঙচুর, বঙ্গবন্ধুর প্রতিকৃতি লুট


    বিস্তারিত

    সুন্দরবনে জেলেদের মনে দস্যু আতঙ্ক মুক্তিপনের দাবীতে অপহরণ-১০ জেলে


    বিস্তারিত

    এখনো ভিসা হয়নি ৫২ হাজার হজ যাত্রীর


    বিস্তারিত

    পদোন্নতি পেলেন ১১২ সহকারী জজ


    বিস্তারিত

    সন্তান বিক্রি করলেন মাদকাসক্ত পিতা


    বিস্তারিত

    মোহাম্মদপুরে র‍্যাবের সঙ্গে ‘গুলিবিনিময়ে’ ২ ডাকাত গুলিবিদ্ধ, আটক ৬


    বিস্তারিত

    বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৮৭তম জন্মবার্ষিকী আজ


    বিস্তারিত

    সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৯ জনের


    বিস্তারিত

    পেঁয়াজের দাম বেড়ে দ্বিগুণ


    বিস্তারিত

    নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে ইইউ, স্বাগত জানালেন প্রধানমন্ত্রী


    বিস্তারিত

    প্রধানমন্ত্রীর নিউ ইয়র্ক সফর নিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগে কোন্দল বাড়ছে


    বিস্তারিত

    সোয়া দুই কোটি শিশু খাচ্ছে ভিটামিন ‘এ’ ক্যাপসুল


    বিস্তারিত

    মুক্তামনির বায়োপসি, রোগ জানা যাবে সোমবার


    বিস্তারিত

    শেখ কামালের জন্মবার্ষিকী আজ


    বিস্তারিত

    সারাদেশে বেড়েছে খুন ধর্ষণের মতো অপরাধ


    বিস্তারিত

    পোশাক রপ্তানি বাড়েনি নতুন বাজারে


    বিস্তারিত

    পুরান ঢাকায় র‌্যাবের গুলিতে নিহত ১


    বিস্তারিত

    ষোড়শ সংশোধনী যতবার বাতিল হবে, ততবার সংসদে পাস করা হবে’


    বিস্তারিত