সিদ্ধান্তে অনড় নির্বাচন কমিশন বিধি মোতাবেক নির্দিষ্ট সময়েই বাক-এর নির্বাচন: ড. ইকবাল Reviewed by Momizat on . বাংলা প্রেস, হার্টফোর্ড: নির্বাচনী আইন ও সংগঠনের বিধি মোতাবেক নির্দিষ্ট সময়েই বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট (বাক)-এর দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত বাংলা প্রেস, হার্টফোর্ড: নির্বাচনী আইন ও সংগঠনের বিধি মোতাবেক নির্দিষ্ট সময়েই বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট (বাক)-এর দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত Rating:
You Are Here: Home » প্রবাসে বাংলা » সিদ্ধান্তে অনড় নির্বাচন কমিশন বিধি মোতাবেক নির্দিষ্ট সময়েই বাক-এর নির্বাচন: ড. ইকবাল

সিদ্ধান্তে অনড় নির্বাচন কমিশন বিধি মোতাবেক নির্দিষ্ট সময়েই বাক-এর নির্বাচন: ড. ইকবাল

বাংলা প্রেস, হার্টফোর্ড: নির্বাচনী আইন ও সংগঠনের বিধি মোতাবেক নির্দিষ্ট সময়েই বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট (বাক)-এর দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে কোন সন্দেহ নেই। পর্যায়ক্রমে নির্বাচনী প্রক্রিয়া সম্পন্ন করতে বর্তমান কমিশন অবিরাম কাজ করছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার ড. গোলাম চৌধুরী ইকবাল। এ খবর দিয়েছে বার্তা সংংস্থা বাংলা প্রেস।
ড.ইকবাল বাংলা প্রেসকে বলেন, নির্বাচন কমিশন তাদের সিদ্ধান্তে অনড় রয়েছে। কমিশন যে কোন প্রতিবন্ধকতা মোকাবেলা করতেও প্রস্তুত রয়েছে। নির্বাচন কমিশন থেকে একজন সহকারি কমিশনার পদত্যাগ করলেও বর্তমান কমিশন কোন জনবল সংকট মনে করছে না বলে উল্লেখ করে ড. ইকবাল বলেন, নির্বাচনী আইন ও সংগঠনের বিধি মোতাবেক আগামী ১৩ মে বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট (বাক)-এর দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। দু’জন কমিশনার যৌথ প্রচেষ্টায় নির্বাচন সম্পন্ন করবে বলেও তিনি জানান।
প্রধান নির্বাচন কমিশনার ড. গোলাম চৌধুরী বলেন,কামাল-হুমায়ুন পরিষদের সভাপতি প্রার্থীর জামানতের অর্থের চেক উঠানামা ও ফেরতের খেলা ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। এ বিষয়টি নিরসনের আর কোন উপায় নেই। দ্রুত নির্বাচন কমিশন পরবর্তী পদক্ষেপ গ্রহন করার সিদ্ধান্ত নিয়েছে। তাদের সিদ্ধান্ত দ্রুত প্রকাশ করা হবে।
প্রধান নির্বাচন কমিশনার বলেন, কামাল-হুমায়ুন পরিষদের অতিরিক্ত ৪জন প্রার্থী নির্দিষ্ট সময়ের মধ্যেই তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন। দাখিল করা দু’টি প্যানেলের ৪ জন প্রার্থীর মনোনয়নপত্র ইতোমধ্যে বাতিল ঘোষনা করা হয়েছে। এরা হলেন কামাল-হুমায়ুন পরিষদের সভাপতি পদপ্রার্থী মশিউর রহমান কামাল ও সহকারি ক্রীড়া সম্পাদক পদপ্রার্থী এমরান রহিম এবং হেলাল-আজম পরিষদের সহকারি ক্রীড়া সম্পাদক পদপ্রার্থী জাহাঙ্গীর আলম ও মহিলা বিষয়ক সম্পাদক সীমা আর উল্লাহ।বর্তমানে কার্যনির্বাহী পরিষদের ১৭টি পদের মধ্যে ১৪টি পদে দু’টি প্যানেলের ২৮ জন প্রার্থী সরাসরি প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারে বাক-এর নির্বাচনে সভাপতি, মহিলা বিষয়ক ও ক্রীড়া সম্পাদক পদে কোন প্রার্থী না থাকায় এ তিনটি পদে কোন প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে না বলে উল্লেখ করেন প্রধান নির্বাচন কমিশনার ড. গোলাম চৌধুরী ইকবাল।
নির্বাচন কমিশন থেকে ইতোমধ্যে ৪টি ভোটকেন্দ্র হবে বলে ঘোষনা দেওয়া হয়েছে। কেন্দ্রগুলো হচ্ছে- স্ট্যামফোর্ড, ব্রিজপোর্ট, মিডল টাউন ও ম্যানচেষ্টার। এ ৪টি কেন্দ্রে কেন্দ্রে ৩ হাজার ৭শ ৭০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। গত ২০১১ সালের নির্বাচনে বাক-এর তালিকাভুক্ত ভোটার সংখ্যা থেকে বর্তমান ভোটার তিন গুন বেশি। গত ২০১১ সালের নির্বাচনে ১ হাজার ৩শ জন ভোটারের জন্য ভোটকেন্দ্র ছিল ৩টি। সেই মোতাবেক এবারে ভোটকেন্দ্র আরও বাড়ানোর জন্য জোর দাবি জানিয়েছেন কামাল-হুমায়ুন পরিষদ। তাদের দাবি এখনো সম্পন্ন হয়নি বলে জানা গেছে। তবে বর্তমান ভোটার তালিকায় অনেক দ্বৈত ভোটার রয়েছে বলেও অভিযোগ উঠেছে।
নতুনখবর/সোআ

About The Author

Number of Entries : 2090

Leave a Comment

© 2011 Powered By Wordpress, Goodnews Theme By Momizat Team

Scroll to top